ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

‘মাশরাফি থাকলে খুব ভালো হতো’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৮
‘মাশরাফি থাকলে খুব ভালো হতো’ মাশরাফি বিন মর্তুজা-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় জানিয়েছেন তাও প্রায় বছর হতে চললো। সংক্ষিপ্ত সংস্করণের এই ক্রিকেটে তার উপস্থিতি কতটা জরুরি সেটা ঘরের মাঠে শ্রীলঙ্কার কাছে স্বাগতিকরা দুমড়ে মুচড়ে যাবার পর হারে হারে উপলব্ধি করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বলা বাহুল্য এই মাশরাফি ছিলেন বলেই গেল বছর শ্রীলঙ্কার মাটিতেও টি-টোয়েন্টিতে সিরিজ ড্র’ করে দেশে ফিরেছিল বাংলাদেশ।

শুধু বাংলাদেশ ক্রিকেট বোর্ডই কেন? ‘মাশরাফি একজনই হয়’-এমন উপলব্ধি দেশের ঘরোয়া ক্রিকেটের স্বনামধন্য কোচ মোহাম্মদ সালাহউদ্দিনেরও।

ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের চলতি মৌসুমে এক মাশরাফিতে আবাহনীর শিরোপা জয়ের সুবাস এখনই পেতে শুরু করেছে।

লিগের এই পর্যন্ত খেলা ৬ ম্যাচে মাশরাফির উইকেট ১৫টি। খুব কাছে থেকেই মাশরাফি তাণ্ডব দেখছেন সালাহউদ্দিন। তাই ৬ মার্চ থেকে শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় উপমহাদেশের তিন জাতির ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নড়াইল এক্সপ্রেস দলে থাকলে বাংলাদেশের বোলিং আক্রমণ আরও সমৃদ্ধ হতো বলে মত তার। চলমান প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে মাঠ মাতাচ্ছেন মাশরাফি বিন মর্তুজা-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কমসালাহউদ্দিন বলেন, ‘আমি মনে করি যে মাশরাফি খেলতে পারলে খুব ভালো হতো। কারণ পুরো ঘরোয়া ক্রিকেট দেখার পর আমার কাছে মনে হয়েছে যে, মাশরাফি আমাদের মেইন পেস বোলার। মোস্তাফিজ তো ভালো করছেন, মাশরাফি থাকলে একটা অভিজ্ঞতাসম্পন্ন বোলার থাকতো। মোস্তাফিজ কিন্তু সাধারণত নতুন বলে কম বল করে। ’

‘আমাদের আসলে নতুন বলে স্ট্রাইক বোলার নেই। মাশরাফি থাকলে খুব ভালো হতো। এছাড়া বাকিদের আপনারা কিভাবে ব্যবহার করবেন, সেই বোলারটাকে কোথায় ব্যবহার করবেন, সেটার ওপর আসলে ডিপেন্ড করে আপনার স্ট্রেন্থ কেমন হবে। তারপরও আমি বলবো, খুব বেশি বোলার আমাদের নেই যারা আসলে টি-টোয়েন্টিতে ভালো বল করবে। ’-যোগ করেন সালাহউদ্দিন।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে তার দল গাজী গ্রুপের অনুশীলন শেষে তিনি একথা বলেন।

কলম্বোর প্রেমাদাসায় অনুষ্ঠেয় নিদাহাস ট্রফি নামে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ স্কোয়াডে পেসার হিসেবে আছেন মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি, আবু হায়দার রনি ও আরিফুল হক। তবে এদের মধ্যে সালাহউদ্দিন মাশরাফিকেই এগিয়ে রেখেছেন।

ত্রিদেশীয় সিরিজে স্বাগতিক শ্রীলঙ্কা ও বাংলাদেশ ছাড়া তৃতীয় দল হিসেবে অংশ নিচ্ছে ভারত।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ২৮ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।