ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

‘এ’ দলের ব্যস্ত সূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৮
‘এ’ দলের ব্যস্ত সূচি ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: বছরটা বেশ ব্যস্ততার মধ্যেই কাটবে বাংলাদেশ ‘এ’ ক্রিকেট দলের। একটি দুটি নয়, চার মাসের ব্যবধানে খেলতে হবে টানা তিনটি সিরিজ। এপ্রিলে স্বাগতিকদের সাথে ওয়ানডে ও চার দিনের ম্যাচ খেলতে এপ্রিলে আসছে শ্রীলঙ্কা। ঘরের মাঠে সিরিজ শেষে জুনে সিরিজে খেলতে যাচ্ছে আয়ারল্যান্ড সফরে।

এরপর দেশে ফিরতে না ফিরতেই ওয়েস্ট ইন্ডিজকে আতিথ্য দিতে ব্যস্ত হয়ে পড়তে হবে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সংবাদ মাধ্যমকে এসব তথ্য দেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

আকরাম বলেন, ‘এ টিমের তিনটা ট্যুর হচ্ছে। সেটা আপনার শ্রীলঙ্কা আসবে, বাংলাদেশ দল আয়ারল্যান্ড যাবে তারপর আবার ওয়েস্ট ইন্ডিজ আসবে। এবার যেহেতু টপ ক্লাস তিনটা ‘এ’ টিমের সাথে খেলবে আমার মনে হয় এখানে প্লেয়ারদের জন্য ভালো একটা সুযো্গ। যদি এখানে পারফরম্যান্স করে তো এটা ওদের জন্য ভালো, দেশের জন্যও ভালো। ’

বাংলাদেশ ‘এ’ দল সব শেষে সিরিজি খেলেছে গেল বছরের অক্টোবরে। ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলা সেই সিরিজে স্বাগতিকদের নেতৃত্বে ছিলেন নাজমুল হোসেন শান্ত। ওয়ানডে এবং চার দিনের ম্যাচের সিরিজে বিজয়ের হাসি স্বাগতিকরাই হেসেছিল।

‘এ’ দলে সাধারণত খেলে থাকেন জাতীয় দল থেকে বাইরে থাকা ক্রিকেটাররা।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ২৮ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।