ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

নিদাহাস ট্রফিতেও সাকিবকে নিয়ে শঙ্কা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৮
নিদাহাস ট্রফিতেও সাকিবকে নিয়ে শঙ্কা ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাঁহাতের চোটাক্রান্ত কণিষ্ঠ আঙ্গুল দেখাতে সোমবার (২৬ ফেব্রুয়ারি) থাইল্যান্ডে গিয়েছিলেন টাইগারদের টেস্ট ও টি-টোয়ন্টি দলপতি সাকিব আল হাসান। কিন্তু সেখান থেকে কোনো সুসংবাদ পাননি। বরং বিশেষজ্ঞ অর্থপেডিক্স চিকিৎসক তাকে আরও এক সপ্তাহ ফিজিওথেরাপি নেয়ার পরামর্শ দিয়েছেন।

এই ফিজিওথেরাপির পরই সিদ্ধান্ত নেয়া হবে, তিনি খেলতে পারবেন কি পারবেন না।

এতে করে ৬ মার্চ থেকে শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় আসন্ন নিদাহাস ট্রফিতে তার অংশগ্রহন নিয়ে শঙ্কা বাড়লো, বই কমলো না।

অথচ আজ দুপুর পর্যন্তও সবাই জানতো তিন জাতির এই টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচে তাকে পাওয়া যাচ্ছে না।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সাকিবের বিষয়ে বাংলানিউজকে এ তথ্য দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী। তিনি জানিয়েছেন, ‘থাইল্যান্ডে সে একটা ফিজিওথেরাপি নিয়ে বৃহস্পতিবার দেশে ফিরবে। আগামি এক সপ্তাহ তাকে থেরাপি চালিয়ে যেতে হবে। এরপর বোঝা যাবে সে খেলতে পারবে কি না। ’

গেল ২৭ জানুয়ারি ত্রিদেশীয় সিরেজের ফাইনাল ম্যাচে ফিল্ডিংয়ের সময় বাঁহাতের কণিষ্ঠ আঙ্গুলে গুরুতর চোট পাওয়ায় ওই ম্যাচে ব্যাটিং করা হয়নি টাইগারদের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। চোট এতটাই গুরুতর ছিল কণিষ্ঠায় পড়েছিল ১০টি সেলাই। যা তাকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে ডাগ আউটে বসিয়ে রেখেছে।

মাঠের বাইরে বসেই অস্ত্রহীন সেনাপতির মতো হাথুরুর শিষ্যদের কাছে সতীর্থদের অসহায় আত্মসমপর্ণ দেখেছেন লাল-সবুজের এই বিশ্বসেরা ক্রিকেটার।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ২৮ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।