ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

আইপিএলে বিশ্বকাপ ভাগ্য খুলতে চান যুবরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, মার্চ ১, ২০১৮
আইপিএলে বিশ্বকাপ ভাগ্য খুলতে চান যুবরাজ ছবি: সংগৃহীত

গত বছরের জুন থেকে জাতীয় দলের বাইরে যুবরাজ সিং। আগামী বছর ইংল্যান্ডে বসবে বিশ্বকাপ আসর। বিশ্বমঞ্চে এখনো খেলার স্বপ্ন দেখেন ভারতের হয়ে তিনশ’র বেশি ওয়ানডে খেলা ৩৬ বছর বয়সী এই অভিজ্ঞ ব্যাটিং অলরাউন্ডার।

শুধু তাই নয়, ২০১৯ সালেই ক্যারিয়ারের ইতি টানার ইচ্ছা ব্যক্ত করেছেন যুবরাজ। তার আগ পর্যন্ত যত বেশি সম্ভব খেলে যেতে চান।

ওয়ানডে বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নিতে আসন্ন আইপিএল (এপ্রিলে শুরু) ইভেন্টে নিজেকে মেলে ধরতে মরিয়া ২০১১ বিশ্বকাপের সেরা খেলোয়াড়।

যুবরাজের কথায়, ‘আমি আইপিএলে দৃষ্টি রাখছি। এটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট। ২০১৯ পর্যন্ত খেলার লক্ষ্যটা এটিই ঠিক করে দেবে। আমি আগামী বছর পর্যন্ত খেলতে চোখ রাখছি, যতটুকু ক্রিকেটই খেলতে পারি এরপর বিদায় নেব। ’

ক্যান্সারে আক্রান্ত হওয়ার আগে ২০১১ বিশ্বকাপ জয় পর্যন্ত ওয়ানডে টিমে নিয়মিত মুখ ছিলেন যুবরাজ। তার একমাত্র আক্ষেপ টেস্টে জায়গা করে নিতে না পারা, ‘অবশ্যই ক্যারিয়ারের প্রথম ৬-৭ বছর যখন সেরা অবস্থানে ছিলাম বেশি সুযোগ পাইনি। কারণ টেস্ট দলে তখন গ্রেট খেলোয়াড়রা ছিলেন এবং যখন সুযোগ আসে ক্যান্সারের চিকিৎসার মধ্যে ছিলাম। ’

‘তাই এই আক্ষেপটা সব সময়ই ছিল। কিন্তু এটা কখনোই আমার নিয়ন্ত্রণে ছিল না। এখন শুধু সামনে তাকাচ্ছি যতটুকু ক্রিকেট খেলার সুযোগ আমি পাই। ’-যোগ করেন মাত্র ৪০টি টেস্ট (সবশেষ ২০১২) খেলা যুবরাজ।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ১ মার্চ, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।