ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

স্যামি-তামিমদের দল পেশাওয়ারের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, মার্চ ১, ২০১৮
স্যামি-তামিমদের দল পেশাওয়ারের জয় ছবি: সংগৃহীত

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) নিজেদের দ্বিতীয় জয় তুলে নিল পেশাওয়ার জালমি। কোয়েটা গ্ল্যাডিয়েটর্সকে ৫ উইকেটে হারালো দলটি। দলের জয়ে দারুণ ভূমিকা রাখেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল। তবে অলরাউন্ড নৈপূণ্যে দলকে জেতানো ড্যারেন স্যামি ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন।

শারজায় আসরের ১০ম ম্যাচে প্রথমে ব্যাট করা কোয়েটা নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৪১ রান করে। জবাবে ২ বল বাকি থাকতে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় পেশাওয়ার (১৪৩)।

১৪২ রানের লক্ষ্যে খেলতে নেমে কিছুটা ধীর গতিতে খেললেও একপ্রান্তে আগলে রেখে দলীয় সর্বোচ্চ ৩৬ রান করেন তামিম। ৩৮ বলে ৩টি চার ও একটি ছক্কা ছিল তার ইনিংসে। ২৯ রান করেন মোহাম্মদ হাফিজ। আর ২৩ রান আসে ডোয়েন স্মিথের ব্যাট থেকে। কিন্তু শেষ দিকে পায়ের ইনজুরি নিয়েও পর পর ২টি ছক্কা হাঁকিয়ে দলকে জয় এনে দেন ক্যারিবীয় তারকা স্যামি। মাত্র ৪ বলে তিনি একটি চার ও ২টি ছক্কায় ১৬ রানে অপরাজিত থাকেন।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার শেন ওয়াটসনের ৪৭ ও রিলে রুশোর ৩৭ রানে ভর করে ১৪১ রান করে। পেশাওয়ারের হয়ে ২টি করে উইকেট নেন উমাইদ আসিফ, ওহাব রিয়াজ ও স্যামি।

৪ ম্যাচে ২ জয় ও সমান হারে ৪ পয়েন্ট নিয়ে ৬ দলের মধ্যে চারে অবস্থান করছে পেশাওয়ার। সমান ম্যাচে সমান জয় ও সমান হারে দ্বিতীয় অবস্থানে কোয়েটা। ৩ ম্যাচের সবকটি জিতে শীর্ষে করাচি কিংস। আর ৩ ম্যাচে ২টি জয় ও এক হারে তৃতীয় মুলতান সুলতান।

বাংলাদেশ সময়: ০৩৩৮ ঘণ্টা, ০২ মার্চ, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।