ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

উইলিয়ামসনের সেঞ্চুরি ম্লান করে ইংল্যান্ডের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০২ ঘণ্টা, মার্চ ৩, ২০১৮
উইলিয়ামসনের সেঞ্চুরি ম্লান করে ইংল্যান্ডের জয় ছবি:সংগৃহীত

শেষ ওভারে জয়ের জন্য ১৫ রান দরকার। প্রথম বল ডট, দ্বিতীয় বলে দুই রান, আর তৃতীয় বলে ছক্কা হাঁকিয়ে কাজটা অর্ধেক করে রাখলেন কেন উইলিয়ামসন। কিন্তু শেষ তিন বলে যথাক্রমে ২, ০, ০। ক্রিস ওকসের দুর্দান্স স্পেলে জয় পাওয়া হলো না নিউজিল্যান্ডের। ৪ রানে ম্যাচটি জিতে নেয় ইংল্যান্ড। রোমাঞ্চকর এই ম্যাচটি শেষে ৩-১ ব্যবধানে সিরিজে এগিয়ে গেল ইয়ন মরগান বাহিনী।

ওয়েলিংটনে প্রথমে ব্যাট করা ইংল্যান্ড নির্ধারিত ৫০ ওভারের শেষ বলে অল আউট হওয়ার আগে ২৩৪ রান তোলে। সর্বোচ্চ ৪৮ রান করেন অধিনায়ক মরগান।

৩৯ রান আসে বেন স্টোকসের ব্যাট থেকে।

কিউই বোলারদের মধ্যে ৩টি উইকেট পান লেগ স্পিনার ইশ সোধি। ২টি উইকেট দখল করেন পেসার ট্রেন্ট বোল্ট।

২৩৫ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ১২ রানে ওপেনার মার্টিন গাপটিলকে হারায় স্বাগতিকরা। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৬৮ রান যোগ করে দারুণ কিছুর আশা জাগান কলিন মুনরো ও উইলিয়ামসন। ব্যক্তিগত ৪৯ রানে বিদায় নেন মুনরো।

মুনরো যাওয়ার পর ধস নামে কিউই শিবিরে। মঈন আলী ও আদিল রশিদের স্পিন বিষে নাকাল হতে থাকে তারা। কিন্তু একপ্রান্ত আগলে রাখেন দলনেতা উইলিয়ামসন। মিচেল স্যান্টনারের সঙ্গে সপ্তম উইকেট জুটিতে ৯৬ রান করে দলকে জয়ের দিকেই নিয়ে যাওয়ার চেষ্টা করেন অধিনায়ক।

স্যান্টনার ৪১ রানে আউট হন। কিন্তু ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি তুলে নেন উইলিয়ামসন। তবে তার সেঞ্চুরিকে ম্লান করে শেষ পর্যন্ত জয় তুলে নেয় সফরকারীরাই। ১৪৩ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ১১২ রানে অপরাজিত থাকেন উইলিয়ামসন।

ইংলিশ বোলারদের মধ্যে মঈন সর্বোচ্চ ৩টি উইকেট নেন। দুটি করে উইকেট পান রশিদ ও পেসার ওকস।

ডানেডিনে আগামী ৭ মার্চ ৫ ম্যাচ সিরিজের চতুর্থটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ০৩ মার্চ, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।