ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মাশরাফি ইজ এ গুড ক্যাপ্টেন অল ওভার দ্য ওয়ার্ল্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, মার্চ ৩, ২০১৮
মাশরাফি ইজ এ গুড ক্যাপ্টেন অল ওভার দ্য ওয়ার্ল্ড ছবি: শাকিল-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লীগের পঞ্চম আসরের ফাইনালে মুখোমুখি হয়েছিল ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্স। এ লড়াইয়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের দল ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে শিরোপা নিজেদের করে নেয় টাইগারদের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্স।

এছাড়া বিপিএল’র পাঁচ আসরের মধ্যে অধিনায়ক হিসেবে মাশরাফির এটি চতুর্থ শিরোপা। এর আগে অধিনায়ক হিসেবে ঢাকা গ্লাডিয়েটর্সকে দু’বার ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে একবার শিরোপা জেতান মাশরাফি।

বিষয়টি অনেকটা এমন হয়ে দাঁড়িয়েছে যে মাশরাফি দলপতি হলেই যেন শিরোপা তার। এতে মাশরাফিকে অনেকে ভাগ্যবান বলতেই পারেন।
 
শনিবার (৩ মার্চ) রাজধানীর শেখ জামাল ক্রিকেট একাডেমির বার্ষিক বনভোজন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নেও এমনটাই ফুটে ওঠে। তবে মাশরাফির শিরোপা জয়কে মোটেই ভাগ্যের জোরে বলতে রাজি নন রংপুর রাইডার্সের কর্ণধার সাফওয়ান সোবহান।
 
বিপিএলে এবারো (পঞ্চম আসর) মাশরাফি লাকিলি রংপুর রাইডার্সকে চ্যাম্পিয়ন করেছে। সামনের আসরেও রংপুরের দলপতি তিনি থাকবেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সাফওয়ান সোবহান বলেন, মাশরাফি মোটেও লাকিলি দলকে জেতাননি। অবশ্যই তিনি তার যোগ্যতা ও খেলা দিয়ে রংপুরকে জিতিয়েছেন।
ছবি: শাকিল-বাংলানিউজটোয়েন্টিফোর.কমমাশরাফি সম্পর্কে তিনি আরো বলেন, মাশরাফি ইজ এ গুড ক্যাপ্টেন, গুড টিম লিডার, সে সবাইকে একসঙ্গে রাখতে পারে। দলের জন্য তার অসাধারণ কন্ট্রিবিউশন থাকে। তিনি শুধু বাংলাদেশের মধ্যেই নয়, মাশরাফি ইজ এ গুড ক্যাপ্টেন অল ওভার দ্য ওয়ার্ল্ড।
 
এদিকে বিপিএল’র ষষ্ঠ আসরকে সামনে রেখে রাজশাহী কিংস ইতোমধ্যে দলের কোচ হিসেবে ড্যানিয়েল ভেটোরিকে নিয়োগ দিয়েছেন। এছাড়া বিভিন্ন দল ভেতরে ভেতরে তাদের প্রস্তুতি নিচ্ছে।
 
চ্যাম্পিয়ন দল হিসেবে রংপুর রাইডার্সের প্রস্তুতি কি? কোচিং স্টাফে কোনো পরিবর্তন আসবে কিনা, এমন প্রশ্নের জবাবে রংপুর রাইডার্সের কর্ণধার সাফওয়ান সোবহান বলেন, দলের মালিক হিসেবে আমি এতটুকুই বলতে পারি আমাদের কোচ টম মুডি-ই থাকছেন। তাছাড়া বাকি যে টেকনিক্যাল বিষয়গুলো আছে তা আমাদের টিমের অন্য সদস্যরা দেখেন।
 
এসময় সাংবাদিকদের অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রংপুর টিম অটিস্টিক ক্রিকেট, ডিজেবল ক্রিকেটের উন্নয়নে কাজ করে যাচ্ছে। করপোরেট সোস্যাল রেসপনসিবিলিটি হিসেবে আমাদের লক্ষ্য হলো যারা মেইন স্ট্রিম ক্রিকেট খেলতে পারেন না তাদের জন্য ভালো কিছু করা।
 
শনিবার ক্লাবের আয়োজনে দিনব্যাপী এ বনভোজনে শেখ জামাল ক্রিকেট একাডেমির শিক্ষার্থী, তাদের অভিভাবক এবং সাবেক খেলোয়াড়দের মিলন মেলা বসে। দিনভর বিভিন্ন খেলায় অংশগ্রহণ করেন তারা। খেলা শেষে মধ্যাহ্ন ভোজের পর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ক্লাবের প্রেসিডেন্ট সাফওয়ান সোবহান।

** আন্তর্জাতিক মানের খেলোয়াড় তৈরি করবে শেখ জামাল
 
বাংলাদেশ সময়: ২২৫১ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৮
এসআইজে/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।