ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

জয়ে শুরু করতে চাইছেন রিয়াদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫০ ঘণ্টা, মার্চ ৪, ২০১৮
জয়ে শুরু করতে চাইছেন রিয়াদ শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে সাংবাদিকদের মুখোমুখি মাহমুদউল্লাহ রিয়াদ-ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নিদাহাস ট্রফির শুরুটা জয়ে হলে আত্মবিশ্বাসী হয়ে উঠবে গেল মাসে ঘরের মাঠে টানা হারে নিমজ্জিত টাইগার শিবির। একটি জয়ে মোমেন্টামটি নিজেদের পক্ষে আসবে।আর সেই মোমেন্টামই পুরো টুর্নামেন্টে দলকে দারুণ কিছু করার জ্বালানি যোগাবে বলে বিশ্বাস করেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমরোববার (৪ মার্চ) নিদাহাস ট্রফিতে অংশ নিতে শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে তিনি তেমনই বলে গেলেন।

রিয়াদ বলেন, ‘আমার কাছে মনে হয় প্রথম ম্যাচটা আমরা যদি জিততে পারি, শুরুটা ভালো হলে মোমেন্টাম পাব এবং এই একটা ম্যাচই কনফিডেন্স বুস্ট আপ করবে, বাকি ম্যাচগুলো কিভাবে ভালো করবেন।

ত্রিদেশীয় সিরিজের ফাইনাল এবং শ্রীলঙ্কা সিরিজে ধারাবাহিকতায় বাঁহাতের কণিষ্ঠায় চোট পাওয়ায় ৬ মার্চ থেকে অনুষ্ঠেয় এই টুর্নামেন্টেও বাংলাদেশ দলে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এমন গুরুত্বপূর্ণ একটি টুর্নামেন্টে তার অনুপস্থিতি নিজেদের জন্য অপূরণীয় ক্ষতি বলে মত রিয়াদের, ‘সাকিবকে মিস করাটা দলের জন্য ক্ষতিকর। ওর মতো অপরিহার্য প্লেয়ার মিস করা আমাদের জন্য কঠিন। ’

সাকিব নেই, তাহলে কী থেমে থাকবে বাংলাদেশ? মোটোও না। তার অনুপস্থিতিতে ভেঙ্গে চুরমারও হয়ে যায়নি টাইগার শিবিরি। বরং বিষয়টিকে ইতিবাচক হিসেবে নিয়ে টুর্নামেন্ট জয়ের দিকেই নিশানা তাক করেছেন লাল-সবুজের এই দলপতি।

তিনি আরও বলেন, ‘এটা আমাদের জন্য ভালো করে দেখানোর একটি সুযোগ। টুর্নামেন্ট জেতা প্রথম লক্ষ্য। একই সাথে আমার মনে হয় আমাদেরও অনেক কিছু করার বাকি আছে এবং অনেক কিছু প্রমাণ করার বাকি আছে, যে আমরা কতটুকু ভালো দল হতে পারি এই ফরম্যাটে। ’

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, ৪ মার্চ, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।