ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

১২০ ভাগ দেবেন তাসকিন!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০১ ঘণ্টা, মার্চ ৪, ২০১৮
১২০ ভাগ দেবেন তাসকিন! ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নিদাহাস ট্রফি খেলতে শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে বিমানবন্দরে তাসকিনের কথা শুনে কিছুটা অবাকই হতে হলো। তিন জাতির এই টুর্নামেন্টে দেশকে জয়ের আনন্দে মাতোয়ারা করে তুলতে সামর্থ্যের ৯৯ কিংবা ১০০ ভাগ নয়, বরং তার চাইতেও বেশি দিতে প্রস্তুত এই টাইগার গতি তারকা। সেটা নাকি ১২০ ভাগ!

কেন দেবেন? ওই যে, বহুকাঙ্খিত জয়। যা গেল মাসে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের শেষ দুই ম্যাচ এবং শ্রীলঙ্কা সিরিজ থেকেই হন্যে হয়ে খুঁজছে লাল-সবুজের দল।

নিজেদের মাঠে টানা হারে টালমাটাল দলকে পরমাকাঙ্খিত সেই জয় উপহার দিতেই তিনি বোধ হয় এ পণ করেছেন।

সেটা এ দিনের কথায় স্পষ্ট না হলেও এটা নিশ্চিত হওয়া গেল যে, ওই দুই সিরিজে দল থেকে হঠাৎ ছিটকে পড়ে তা পুনরুদ্ধারের পর এবার সুসংহত করতেই তিনি এমন পারফরম্যান্সের জন্য আদাজল খেলে লেগেছেন।

তাসকিন বলেন, ‘সত্যি কথা বলতে একমাত্র নিয়ন্ত্রণ করতে পারব আমার হার্ড ওয়ার্কটা। আল্লাহর রহমতে বেশি দিন বাইরে থাকতে হয়নি। এক সিরিজ পরই দলে ফিরেছি। এবার ১২০ ভাগ দেব এবং ম্যাচ জেতানোর চেষ্টা করব। ’

আর এই ক্ষেত্রে তাকে সাহস যোগাচ্ছে শ্রীলঙ্কার পরিচিত উইকেট। এই সিরিজের আগেও লঙ্কায় তার পা পড়েছে। তাই সেখানকার উইকেটের আচরণ সম্পর্কে তার ধারণা স্পষ্ট। পাশাপাশি বিশ্বাস রাখছেন নিজেদের উইকেট টেকিং বোলিং ও সতীর্থ ব্যাটসম্যানদের ধারালো ব্যাটিংয়ের ওপর।

‘শ্রীলঙ্কায় আগেও একটা সিরিজ খেলেছি। খুবই ট্রু উইকেট হয়। ব্যাটিং উইকেট হয়। যদিও টাফ চ্যালেঞ্জ ইন্ডিয়া আর শ্রীলঙ্কার বিপক্ষে...তো এরমধ্যে আমাদের সেরাটা আমরা দিব। বোলিং বিভাগ গতবারের চেয়ে ভাল করবে, ব্যাটিংও ভাল করবে। ’-যোগ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, ৪ মার্চ, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।