ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

শান্ত’র অপরাজিত সেঞ্চুরিতে রান পাহাড়ে আবাহনী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১২ ঘণ্টা, মার্চ ৬, ২০১৮
শান্ত’র অপরাজিত সেঞ্চুরিতে রান পাহাড়ে আবাহনী নামজুল হোসেন শান্ত-ছবি: সংগৃহীত

নামজুল হোসেন শান্ত’র অপরাজিত ঝড়ো সেঞ্চুরিতে রান পাহাড়ে চড়েছে আবাহনী লিমিটেড। তার ব্যাটে ভর করেই ঢাকা প্রিমিয়ার লিগে অগ্রণী ব্যাংকের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৯০ রান করেছে নাসির-মাশরাফিরা।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিং নেন আবাহনী অধিনায়ক নাসির হোসেন। আর দলনেতার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে দুর্দান্ত সেঞ্চুরি তুলে নেন তরুণ বাঁহাতি ব্যাটসম্যান শান্ত।

তিন নম্বর পজিশনে নেমে ১২৩ বলে ১১টি চার ও ৩টি ছক্কায় ১৩৩ করে মাঠ ছাড়েন অপরাজিত শান্ত। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে এটি তার তৃতীয় সেঞ্চুরি।

দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ বলে ৪৬ রান করেন মোহাম্মদ মিঠুন। এর আগে ৩৯ রানের উদ্বোধনী জুটিতে এনামুল হক বিজয় ২৩ ও সাইফ হাসান ২৪ করেন।  

অগ্রণী ব্যাংকের হয়ে আল-আমিন হোসেন ও সালমান হোসেন ২টি করে উইকেট নেন।

এদিকে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে গাজী গ্রুপ ক্রিকেটার্স ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের মধ্যকার ম্যাচে প্রথমে ব্যাট করা গাজী মাত্র ১৩৭ রানে গুটিয়ে গেছে। দলের হয়ে কোনো ব্যাটসম্যানই হাফসেঞ্চুরি করতে পারেননি।

মোহামেডান বোলারদের মধ্যে তরুণ পেসার কাজী অনিক ৮ ওভারে ২৮ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন। মোহাম্মদ আজিম পেয়েছেন ৩ উইকেট। জবাবে ব্যাট করতে নেমে ৯ ওভারে ২ উইকেট হারিয়ে ১৯ করেছে ঐতিহ্যবাহী দলটি।

বিকেএসপির ৩ নম্বর মাঠে মুখোমুখি হয়েছিল প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। যেখানে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে মার্শাল আইয়ুবের অসাধারণ সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ২৮৬ করে প্রাইম দোলেশ্বর।

১২৮ বলে ১৪টি চার ও ২টি ছক্কায় ১৩৫ রান করেন মার্শাল আইয়ুব।

‌এ রিপোর্ট খেলা পর্যন্ত ইনিংসের বিরতি চলছে।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, ০৬ মার্চ, ২০১৮
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।