ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মুশফিকের ফিফটি, ঝড় তুললেন লিটন-রিয়াদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৬ ঘণ্টা, মার্চ ৬, ২০১৮
মুশফিকের ফিফটি, ঝড় তুললেন লিটন-রিয়াদ অসাধারণ ব্যাটিং করে হাফসেঞ্চুরি তুলে নেন মুশফিকুর রহিম-ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কায় ত্রিদেশীয় নিদাহাস ট্রফির আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে খেলতে নেমে দারুণ ব্যাটিং করলো বাংলাদেশ। শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৮৬ করেছে টাইগাররা।

অসাধারণ ব্যাটিং করে হাফসেঞ্চুরি তুলে নেন মুশফিকুর রহিম। আর ব্যাটে ঝড় তুলে দলের স্কোর বড় করতে সাহায্য করেন লিটন দাশ ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

তবে ব্যর্থতার খাতায় নাম লিখিয়েছেন সৌম্য সরকার ও সাব্বির রহমান।

প্রস্তুতি ম্যাচ তাই টস করতে হয়নি, বাংলাদেশকে আগে ব্যাট করার সুযোগ দেয়া হয়। তবে প্রস্তুতি ম্যাচ হলেও শক্তিশালী দলের বিপক্ষে মাঠে নেমেছে টাইগাররা। যেখানে ধনঞ্জয়া ডি সিলভা নেতৃত্বে দলে আছেন নিরোশান ডিকভেলা, সাদিরা সামারাবিক্রমা, লাকশান সান্দাকান, জেফ্রি ভ্যান্ডারসে, অ্যাঞ্জেলো পেরেরা, আসিথা ফার্নান্দো, লাহিরু কুমারার মতো লঙ্কার জাতীয় দলে খেলা ক্রিকেটাররা।

সাকিব আল হাসানের ইনজুরিতে দলে যোগ দেওয়া লিটন দাশ এদিন তামিম ইকবালের বিশ্রামে ওপেন করতে নামেন। তার সঙ্গী সৌম্য দ্রুত বিদায় নিলেও লিটন ১৮ বলে ৪০ রান করেন। আর মুশফিক ৪৪ বলে করেন ৬৫। দলনেতা মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে আসে ২৭ বলে ৪৩ রানের ইনিংস।

বাংলাদেশ ৮ মার্চ ভারতের বিপক্ষে টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলতে নামবে। এর আগে আজ (০৬ মার্চ) উদ্বোধনী ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কা ও ভারত মাঠে নামবে।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ০৬ মার্চ, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।