ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

অবশেষে নাফিসের ব্যাটে সেঞ্চুরি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, মার্চ ৬, ২০১৮
অবশেষে নাফিসের ব্যাটে সেঞ্চুরি ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অবেশেষে ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের চলতি মৌসুমে সেঞ্চুরি খরা কাটালেন শাহরিয়ার নাফিস। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আবাহনীর বিপক্ষে নিজেদের অষ্টম ম্যাচে অধরা সেই সেঞ্চুরি ধরা দিল টাইগারদের একসময়ের বিষ্ফোরক এই ওপেনারের ব্যাটে।

১১৯ বলে খেলেছেন ১২১ রানের নান্দনিক এক ইনিংস। শেষ পর্যন্ত উইকেটে থাকতে পারলে ইনিংসটি আরও লম্বা হতে পারতো।

কিন্তু হলো না। মাশরাফির বলে সানজামুলের ক্যাচ হয়ে ফিরে গেলেন প্যাভিলিয়নে।

নাফিসের ব্যাটে সওয়ার হয়েই মাশরাফি-নাসিরদের ২৯১ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিয়ে জয়ের লক্ষ্যে ফিল্ডিং করছে নবাগত অগ্রণী ব্যাংক।

ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কমটুর্নামেন্টের শুরু থেকেই নিস্প্রভ ছিল নাফিসের ব্যাট। প্রথম ৬ ম্যাচে তার সংগ্রহ ছিল যথাক্রমে ৪,২১,৩৫,২২,২৯ ও ০। সপ্তম ম্যচে  কলাবাগান ক্রীড়া চক্রের বিপক্ষে ব্যক্তিগত ৯৯ রানের ইনিংস খেলে নিজের স্কোরকার্ডটি সমৃদ্ধ করেছেন।

নাফিসের সেঞ্চুরির দিনে শতরান রান করে হেলমেট খুলে ব্যাট উঁচিয়েছেন আবাহনীর টপঅর্ডার নাজমুল হোসেন শান্তও। ১২৩ বল খেলে অপরাজিত ছিলেন ১৩৩ রানে। দলটির হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন মোহাম্মদ মিথুন। ৩৮ বলে ৪৬ রান এসেছে তার ব্যাট থেকে।

এই দুই ব্যাটসম্যানের ব্যাটে ভর করেই নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২৯০ রানের সংগ্রহ পায় পয়েন্ট টেবিলের শীর্ষস্থানধারী আবাহনী।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ৬ মার্চ, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।