ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে চ্যাম্পিয়ন আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৮
ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে চ্যাম্পিয়ন আফগানিস্তান ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে চ্যাম্পিয়ন আফগানিস্তান

বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনালে আফগানিস্তানের কাছে পাত্তাই পেল না ওয়েস্ট ইন্ডিজ। ঠিক যেন উড়ে গেল। মোহাম্মদ শাহজাদ ৮৪, রহমত শাহ ৫১ ও মোহাম্মদ নবীর ১২ বলে ২৭ রানের ঝড়ো ইনিংসে মাত্র ৩ উইকেটের খরচায় ৫৬ বল হাতে রেখে শিরোপা উল্লাসে মাতে আফগানরা। টুর্নামেন্টের শীর্ষ দুই দল হিসেবে আগেই ২০১৯ ওয়ার্ল্ডকাপে জায়গা করে নেয় তারা।

রোববার (২৫ মার্চ) হারারে স্পোর্টস ক্লাব মাঠে  টস জিতে ব্যাটিংয়ে নামাটা মোটেই সুখকর হয়নি ক্যারিবিয়দের। টপ অর্ডারের ব্যাটিং ব্যর্থতায় মিডল অর্ডারে রভম্যান পাওয়েলে ব্যক্তিগত সর্বোচ্চ ৪৪ ও শিমরন হ্যাটমায়ারের ৩৮ রানে ৪৬.৫ ওভারে ২০৪ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ।

আফগানদের হয়ে বল হাতে মুজিব উর রহমান ৪টি, গুলবাডিন নাইব ২টি এবং রশিদ খান, শরফুদ্দিন আশরাফ ও দউলাত জাদরান নেন ১টি করে উইকেট।

জবাবে জয়ের জন্য ২০৫ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে মোহাম্মদ শাহজাদ, রহমত শাহ ও মোহাম্মদ নবীর ব্যাটে হেসে খেলে জয়ের বন্দরে নোঙর ফেলে আফগানিস্তান।

ক্যারিবীয়দের হয়ে বল হাতে ক্রিস গেইল ২টি ও কিমো পল নিয়েছেন ১টি উইকেট।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, ২৫ মার্চ ২০১৮
এইচএল/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।