ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

শিরোপা হারালো তামিম-সাব্বিরহীন পেশোয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৮
শিরোপা হারালো তামিম-সাব্বিরহীন পেশোয়ার ছবি: সংগৃহীত

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) শিরোপা ধরে রাখার চ্যালেঞ্জে অসহায় আত্মসমর্পণই করেছে পেশোয়ার জালমি। দাপুটে জয়ে ট্রফি পুনরুদ্ধারের উল্লাসে মাতে ইসলামাবাদ ইউনাইটেড। পিএসএলের তৃতীয় আসরের ফাইনাল দিয়ে প্রায় এক দশক পর করাচিতে ফেরে ক্রিকেটীয় উত্তেজনা।

ফাইনাল খেলার জন্য পাকিস্তানে উড়ে গেলেও পেশোয়ারের একাদশেও সুযোগ পাননি সাব্বির রহমান। ইনজুরির কারণে সাকিব আল হাসান এবারের আসরে অংশ না নেওয়ায় ডাক পান সাব্বির।

একই টিমের আরেক বাংলাদেশি তারকা তামিম ইকবাল ফিটনেস সমস্যায় শিরোপা লড়াইয়ের ম্যাচ মিস করেন।

গতবারের চ্যাম্পিয়ন পেশোয়ারের ছুঁড়ে দেওয়া ১৪৯ রানের সহজ লক্ষ্যটা ৩ উইকেট ও ১৯ বল হাতে রেখে অনায়াসেই টপকে যায় ইসলামাদ। উদ্বোধনী সিজনের পর এক বছরের বিরতিতে ফের শিরোপা ঘরে তোলে তারা।

ওপেনিং জুটিতেই ৯৬ রানে (৮.৫ ওভার) জয়ের ভিত গড়ে দেন লুক রনকি ও সাহিবজাদা ফারহান। রনকি ২৬ বলে ৫২ ও ফারহান ৩৩ বলে ৪৪ রান করেন। ২৬ রানে অপরাজিত থাকেন আসিফ আলী। মিসবাহ উল হকের জায়গায় দলকে নেতৃত্ব দেওয়া জেপি ডুমিনি ২ রানে সাজঘরের পথ ধরেন। দু’টি করে উইকেট নেন হাসান আলী, ওয়াহাব রিয়াজ ও ক্রিস জর্ডান।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ইসলামাবাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে স্কোরবোর্ডে ৯ উইকেটে ১৪৮ রান তুলতে সক্ষম হয় পেশোয়ার। ইংলিশ পেসার জর্ডান চার নম্বরে নেমে সর্বোচ্চ ৩৬ রান করেন। লিয়াম ডসন ৩৩, ওপেনার আন্দ্রে ফ্লেচার ২১ রান করে আউট হন। অধিনায়ক ড্যারেন স্যামি মাত্র ৬ রানে বিদায় নেন। অপরাজিত ওয়াহাব রিয়াজের ব্যাট থেকে আসে ২৮।

তিনটি উইকেট শিকার করেন লেগস্পিনার শাদাব খান। সামিত প্যাটেল নেন দু’টি। অন্য দু’টি মোহাম্মদ সামি ও ফাহিম আশরাফের।

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা টিম বাসের ওপর সন্ত্রাসী হামলার পর করাচির ন্যাশনাল স্টেডিয়ামে এটিই প্রথম কোনো মেজর ম্যাচ। এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সম্ভাব্য সিরিজ দিয়ে আন্তর্জাতিক ম্যাচের প্রত্যাবর্তনের অপেক্ষা। এতোদিন পাকিস্তানে আন্তর্জাতিক মানের ম্যাচ হয়ে আসছিল লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। গতবারের ফাইনালের পর এবার পিএসএলের দু’টি প্লে-অফ ম্যাচ অনুষ্ঠিত হয়েছে সেখানে। দ্বিতীয় ভেন্যু হিসেবে নিয়মিত হতে যাচ্ছে করাচি!

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, ২৬ মার্চ, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।