ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বল টেম্পারিং কলঙ্কের পর অজিদের লজ্জার হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৮
বল টেম্পারিং কলঙ্কের পর অজিদের লজ্জার হার ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বল টেম্পারিং কাণ্ডে গোটা ক্রিকেট বিশ্ব তোলপাড়। ম্যাচও বাজেভাবে হেরেছে অজিরা। কেপটাউন টেস্টে ৩২২ রানের দাপুটে জয়ে চার ম্যাচের সিরিজে ২-১ এগিয়ে গেছে দক্ষিণ আফ্রিকা।

একদিন বাকি থাকতেই খেলার নিষ্পত্তি ঘটে। বলের আকৃতি পরিবর্তনের অপরাধে অস্ট্রেলিয়া টিমের ওপর দিয়ে ঝড় বয়ে যায়।

হতাশা ও লজ্জায় ডোবে তাদের ক্রিকেটীয় ঐতিহ্য। ম্যাচের মাঝপথে নেতৃত্ব হারান স্টিভেন স্মিথ। নিষিদ্ধ হন এক টেস্টে। দলের পারফরম্যান্সেও সবকিছুর প্রভাব পড়ে।

৪৩০ রানের টার্গেটে নেমে মাত্র ১০৭ রানে (৩৯.৪ ওভার) গুটিয়ে যায় সফরকারীদের দ্বিতীয় ইনিংস। ফিল্ডিংয়ের সময় সরাসরি বল টেম্পারিং করা ওপেনার ক্যামেরন ব্যানক্রফ্ট ২৬ রান করে আউট হন। ডেভিড ওয়ার্নার সর্বোচ্চ ৩২ রান করেন। মিচেল মার্শের ১৬ রান ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। ৭ রানে বিদায় নেন স্মিথ।

ছবি: সংগৃহীতম্যাচ সেরার পুরস্কার জেতেন দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট (৪ ও ৫টি) শিকারি মরনে মরকেল।

এর আগে প্রথম ইনিংস প্রোটিয়াদের ৩১১ রানের জবাবে ২৫৫ রানে অলআউট হয় অজিরা। দ্বিতীয় ইনিংসে ৩৭৩ রানের পুঁজিতে বড় টার্গেট ছুঁড়ে দেয় স্বাগতিক শিবির।

জোহানেসবার্গে আগামী শুক্রবার (৩০ মার্চ) সিরিজ নির্ধারণী চতুর্থ ও শেষ টেস্ট শুরু হবে। স্মিথবিহীন বিপর্যস্ত অজিদের সামনে কঠিন চ্যালেঞ্জই অপেক্ষা করছে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ২৬ মার্চ, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।