ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

জিম্বাবুয়ে দলে বরখাস্ত হলেন ক্রেমার-স্ট্রিকরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪২ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৮
জিম্বাবুয়ে দলে বরখাস্ত হলেন ক্রেমার-স্ট্রিকরা জিম্বাবুয়ে দলে বরখাস্ত হলেন ক্রেমার-স্ট্রিকরা-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে জায়গা করে নিতে না পারায় জিম্বাবুয়ে দলের অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে গ্রায়েম ক্রেমারকে। এছাড়া বরখাস্ত করা হয়েছে প্রধান কোচ হিথ স্ট্রিকসহ পুরো কোচিং প্যানেলকে।

জানা যায়, ক্রেমারের পরিবর্তে অধিনায়ক হতে যাচ্ছেন ব্র্যান্ডন টেইলর।

ঘরের মাঠে বিশ্বকাপ বাছাই পর্বে ভালো শুরু করেও শেষ পর্যন্ত মূল পর্বে জায়গা করে নিতে পারেনি জিম্বাবুয়ে।

শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে হেরে ১৯৭৯ সালের পর প্রথমবার ওয়ানডে বিশ্বমঞ্চে খেলার স্বপ্ন ভাঙে দলটির।

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড থেকে শুক্রবার কোচিং প্যানেলকে পদত্যাগ করার জন্য আলটিমেটাম দেওয়া হয়। তবে নির্ধারিত সময়ে পদত্যাগ না করলেও স্ট্রিকদের সরিয়ে দেওয়া হয়।

বরখাস্তদের তালিকায় রয়েছেন প্রধান কোচ হিথ স্ট্রিক, ব্যাটিং কোচ ল্যান্স ক্লুজনার, বোলিং কোচ ডগলাস হোন্ডো, ফিল্ডিং কোচ ওয়াল্টার চাওয়াগুটা, ফিটনেস কোচ শিন বেল এবং টিম অ্যানালিস্ট স্ট্যানলি চিওজা।  

এছাড়াও বহিস্কার হতে যাওয়াদের মধ্যে রয়েছেন জিম্বাবুয়ে 'এ' দলের কোচ ওয়েন জেমস এবং অনুর্ধ্ব-১৯ দলের কোচ স্টিফেন ম্যাঙ্গোঙ্গো। একই সঙ্গে প্রধান নির্বাচক তাতেন্দা তাইবুকেও তার দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ৩১ মার্চ, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।