ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সিরিজ বাঁচাতে শক্ত অবস্থানে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৫ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৮
সিরিজ বাঁচাতে শক্ত অবস্থানে ইংল্যান্ড ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ বাঁচানোর টেস্টে শক্ত অবস্থানে ইংল্যান্ড। তৃতীয় দিন শেষে ২৩১ রানের লিড নিয়েছে সফরকারীরা। স্কোর ২০২। হাতে সাত উইকেট। ১২৩ রানের দ্বিতীয় উইকেট জুটিতে ভিতটা গড়ে দেন ওপেনার মার্ক স্টোনম্যান (৬০) ও জেমস ভিঞ্চ (৭৬)।

অধিনায়ক জো রুট ৩০ ও ডেভিড মালান ১৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ট্রেন্ট বোল্ট দু’টি ও অন্যটি নেন আগের ইনিংসের ৬ উইকেটশিকারি টিম সাউদি।

প্রথম ইনিংসে ইংলিশদের ৩০৭ রানের জবাবে ২৭৮-এ থামে স্বাগতিক শিবির।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ৬ উইকেটে ১৯২ রান নিয়ে দিনের খেলা শুরু করে কিউইরা। ৩৬ রানে পাঁচ উইকেট হারানোর পর কলিন ডি গ্র্যান্ডহোমকে (৭২) নিয়ে দলকে টেনে তোলা বিজে ওয়াটলিং ৮৫ রান করে আউট হন। দু’জন ১৪২ রানের পার্টনারশিপ গড়েন। ৫০ রানের কার্যকরী ইনিংস উপহার দেন পেসার সাউদি। স্টুয়ার্ট ব্রড ৬টি ও বাকি চার উইকেট দখল করেন জেমস অ্যান্ডারসন।

নিজেদের প্রথম ইনিংসে ইংলিশদের লড়াকু স্কোর এনে দেন সেঞ্চুরিয়ান জনি বেয়ারস্টো (১০১)। ৯৪ রানে পাঁচ উইকেট হারানোর পর বেন স্টোকসের (২৫) সঙ্গে ষষ্ঠ উইকেটে ৫৭, মার্ক উডকে (৫২) নিয়ে অষ্টম উইকেটে ৯৫ ও নবম উইকেটে জ্যাক লিচের (১৬) সঙ্গে ৪৮ রানের জুটি গড়েন তিনি। সাউদি ৬টি ও ৪টি উইকেট শিকার করেন বোল্ট।

দুই ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে ব্ল্যাক ক্যাপসরা। প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হারের লজ্জায় ডোবে ইংল্যান্ড।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ১ এপ্রিল, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।