ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

এপ্রিলেই টাইগারদের সব কোচ নিয়োগ!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৮
এপ্রিলেই টাইগারদের সব কোচ নিয়োগ! ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

পেস ও স্পিন বোলিং ছাড়া আর কোনো বিভাগেই স্থায়ী কোচিং স্টাফ বলতে যা বোঝায় তা আক্ষরিক অর্থে এই মুহূর্তে নেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে। হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে চলে গেছেন ৬ মাস হতে চলেছে। ব্যাটিং কোচ থিলান সামারাভিরাকে বিসিবি বিদায় জানিয়েছে গেল বছরের জুনে চ্যাম্পিয়ন ট্রফির পরেই।

আর বোর্ডের ভেতরে ‘কুটচাল চেলে’ তা ধরা খাওয়ায় ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসলকে পদত্যাগ করতে একরকম বাধ্যই করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেহেতু তাদের পদ শূণ্য, চলতি বছরে দেশের বাইরে অসংখ্য সিরিজ এবং আগামী বছরই বসছে বিশ্বকাপের আসর।

তাই অনতিবিলম্বে কোচ নিয়োগের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চাইছে বিসিবি। এবং তা সম্ভব হলে এ মাসেই।

রোববার (১ এপ্রিল) সংবাদ মাধ্যমকে এই তথ্য দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বাংলাদেশ ভলিবল ফেডারেশনের এক অনুষ্ঠানে  সংবাদ মাধ্যমের করা প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা যেসব কোচের সঙ্গে কথা বলছি সেটা কিন্তু একজন না, শুধু হেড কোচ না।  হেড কোচ, ফিল্ডিং কোচ, ব্যাটিং কনসালটেন্ট বলেন সব কিছু চিন্তা করেই করছি। আমার ধারণা, এপ্রিলের মধ্যেই এটা শেষ হয়ে যাওয়ার সম্ভাবনা বেশি। এর মধ্যে না হলে বুঝতে হবে আমরা হয়তো এই মুহূর্তে নেবই না। কিন্তু সিদ্ধান্তটা আমাদের এপ্রিলের মধ্যেই শেষ হয়ে যাবে। ’

পাপন এসময় কথা বলেন রাজধানীর পুর্বাচলে নতুন ক্রিকেট স্টেডিয়াম নিয়েও। যার তৈরীর দায়িত্ব আপাতত জাতীয় ক্রীড়া পরিষদের শোনা যাচ্ছে। তবে এটা নিজ দায়িত্বে তৈরীর পরিকল্পনা বিসিবিরও  আছে। যদি স্টেডিয়ামেরর জায়গাটি বিনামূল্যে কিংবা প্রতীকি মূল্যে তাদের দেয়া হয়।

‘স্টেডিয়াম এখনও হস্তান্তর প্রক্রিয়ার মধ্যে আছে। কেমন হবে সেটার ডিজাইন আমরা ফাইনাল করে ফেলেছি। আশা করছি দুই সপ্তাহের মধ্যে কাজ শুরু  করতে পারবো। জাতীয় ক্রীড়া পরিষদ করার কথা। কেননা এটা অনেক ব্যয়বহুল হবে। শুধু জায়গাটা যদি আমরা পাই তাহলে পুরো কমপ্লেক্সের টাকা সরকারের কাছ থকে নেব না। নিজেদের অর্থায়নে করবো।  সেটা তখনই সম্ভব যখন বিনামূল্যে বা প্রতীকি মূল্যে জায়গা বরাদ্দ দেয়া হয়। ’

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, ১ এপ্রিল, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।