ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টি দলে ফিরলেন ‘বাতিল’ ধোনি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৮
টি-টোয়েন্টি দলে ফিরলেন ‘বাতিল’ ধোনি! মহেন্দ্র সিং ধোনি-ছবি: সংগৃহীত

ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ততম সংস্করণে মহেন্দ্র সিং ধোনিকে বাতিলের খাতায়ই ফেলে দিয়েছিল অনেকেই। কয়েকমাস আগে তাকে বাদ দেওয়া হয়েছিল টি-টোয়েন্টি দল থেকেও। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে সেই ধোনিকে রেখেই ঘোষণা করা হয়েছে আসন্ন নিউজিল্যান্ড সফরের টি-টোয়েন্টি স্কোয়াড।

গত ইংল্যান্ড সিরিজে ভালো পারফর্ম না করতে পারার ফলশ্রুতিতে দলে জায়গা হারান ধোনি। এরপর ভারতের ঘরের মাটিতে অনুষ্ঠিত গত উইন্ডিজ ও অস্ট্রেলিয়া সিরিজের টি-টোয়েন্টি দলেও জায়গা হারিয়েছিলেন তিনি।

তার বদলে দলে ডাকা হয় তরুণ উইকেটরক্ষক ঋশভ পান্তকে।

ঘরের মাঠে দলে সুযোগ হারানোয় ধোনির টি-টোয়েন্টি ক্যারিয়ার শেষ হয়ে গেছে বলে ধারণা করা হয়েছিল। কিন্তু সবাইকে ভুল প্রমাণ করে তাকে দলে ফিরিয়েছে ভারতের নির্বাচকরা। চলতি অজি সফর শেষ করেই কিউইদের সঙ্গে সিরিজ খেলতে যাবে ভারত। সেখানেই দলে দেখা যাবে ধোনিকে।

আজ সোমবার (২৪ ডিসেম্বর) ভারতের নির্বাচক কমিটি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৬ জনের স্কোয়াড ঘোষণা করেছে। পাশাপাশি আগামী ৬ ফেব্রুয়ারি থেকে শুরু কিউই সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডও ঘোষণা করা হয়। টি-টোয়েন্টিতে সুযোগ পাওয়া ধোনি স্বাভাবিকভাবেই আছেন ওয়ানডে স্কোয়াডে।

ধোনি ছাড়াও ভারতের টি-টোয়েন্টি স্কোয়াডে ডাক পেয়েছেন ইনজুরি থেকে ফেরা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। এছাড়া উমেশ যাদব, ওয়াশিংটন সুন্দর ও শ্রেয়াস আইয়াররাও দলে জায়গা ধরে রেখেছেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ভারতীয় স্কোয়াড
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, কেএল রাহুল, শিখর ধাওয়ান, ঋশভ পান্ত, দীনেশ কার্তিক, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, কুলদিপ যাদব, যুজবেন্দ্র চাহাল, ভুবেনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ ও খলিল আহমেদ।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।