ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

খুলনার সংগ্রহ ১৮১, রেজার ক্যারিয়ার সেরা বোলিং 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
খুলনার সংগ্রহ ১৮১, রেজার ক্যারিয়ার সেরা বোলিং  রেজার ক্যারিয়ার সেরা বোলিং -ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজ

ফরহাদ রেজার ক্যারিয়ার সেরা টি-টোয়েন্টি বোলিং ফিগারের দিনেও বড় সংগ্রহ পেয়েছে খুলনা টাইটান্স। প্রথমে ব্যাট করা দলটি নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৮১ রানের স্কোর গড়তে পারে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২৫তম ম্যাচে মুখোমুখি রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্স। যেখানে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

এই আসরে দু’দলের প্রথম দেখায় জয় নিয়ে মাঠ ছেড়েছিল রংপুর।

মঙ্গলবার (২২ জানুয়ারি) মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় দুপুর ১টা ৩০ মিনিটে।

ব্যাটিংয়ে নেমে মাশরাফি-ফরহাদ রেজাদের তোপে শুরুতেই খেই হারিয়ে ফেলে খুলনা। ওপেনার আল আমিনকে (৪) উইকেটরক্ষক মোহাম্মদ মিঠুনের ক্যাচে ফেরান মাশরাফি। আর ১৩ রান করে ফরহাদ রেজার বলে মাঠ ছাড়েন আরেক ওপেনার জুনায়েদ সিদ্দিকী। ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজমাঝে সামাল দেওয়ার চেষ্টা করেন ব্র্যান্ডন টেইলর ও নাজমুল হোসেন শান্ত। কিন্তু কিছুটা ঝড়ো ব্যাট করতে থাকা টেইলরকে ফিরিয়ে দেন ক্রিস গেইল। ২০ বলে ৪টি চার ও একটি ছক্কায় ৩২ করেন এই জিম্বাবুইয়ান। তবে হাফসেঞ্চুরি বঞ্চিত হন শান্ত। ফরহাদ রেজার তৃতীয় শিকারে ৩৫ বলে ২টি চার ও ৩টি ছক্কায় ৪৮ করে ফেরেন তিনি।

এর আগে খুলনা অধিনায়ক মাহমুদউল্লাহও ফরহাদ রেজার শিকারে পা দেন। ২০ বলে একটি চার ও সমান ছক্কায় ২৯ করেন এই দলনেতা। পরে আরিফুল হককে ব্যক্তিগত ৬ রানে ফিরিয়ে টি-টোয়েন্টিতে ক্যারিয়ার সেরা বোলিং উপভোগ করেন ফরহাদ। ৪ ওভারে ৩২ রানের বিনিময়ে ৪টি উইকেট নিলেন তিনি। এই ফরম্যাটে তার আগের সেরা ছিল ২২ রানে ৩ উইকেট।

শেষ দিকে ১৫ বলে ঝড়ো ৩৫ রান করে অপরাজিত থাকেন ডেভিড উইসি। তিনি ৩টি চার ও ২টি ছক্কা হাঁকান। তার ব্যাটেই মূলত বড় স্কোরের দেখা পায় খুলনা।

দুর্দান্ত বল করেন মাশরাফিও। ৪ ওভারে তিনি মাত্র ১৭ রানের বিনিময়ে একটি উইকেট তুলে নেন।  

ষষ্ঠ আসরের লিগ টেবিলে বর্তমানে রংপুরের অবস্থান পাঁচে। ৭ ম্যাচে তিন জয় ও চার হারে ৬ পয়েন্ট অর্জন করেছে দলটি। তবে নাজুক অবস্থা খুলনার। ৭ ম্যাচের মধ্যে মাত্র একটি জয় ও ছয়টি ম্যাচে হারে দুই পয়েন্ট নিয়ে একেবারে তলানিতে রয়েছে মাহমুদউল্লাহ বাহিনী।

খুলনা টাইটান্স একাদশ: জুনায়েদ সিদ্দিকী, নাজমুল হোসেন শান্ত, আল আমিন, মাহমুদউল্লাহ (অধিনায়ক), ব্র্যান্ডন টেইলর (অধিনায়ক), আরিফুল হক, ডেভিড উইসি, তাইজুল ইসলাম, ইয়াসির শাহ, জুনায়েদ খান, সুভাশীষ রায়।

রংপুর রাইডার্স একাদশ: ক্রিস গেইল, অ্যালেক্স হেলস, রাইলে রুশো, এবি ডি ভিলিয়ার্স, মোহাম্মদ মিঠুন (উইকেটরক্ষক), নাহিদুল ইসলাম, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), ফারহাদ রেজা, নাজমুল ইসলাম, শফিউল ইসলাম, সোহাগ গাজী।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ২২ জানুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।