ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

কিউই বধ করে এগিয়ে গেলেন কোহলিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
কিউই বধ করে এগিয়ে গেলেন কোহলিরা নিউজিল্যান্ডের বিপক্ষে জয় পেয়েছে ভারত-ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক টেস্ট ও ওয়ানডে সিরিজ জয়ের রেশ না কাটতেই নিউজিল্যান্ড সফর শুরু। সেখানে ফের নতুন লড়াইয়ে নামতে হয় ভারতীয় দলকে। ভিন্ন আবহাওয়ায় ভিন্ন উইকেটে খেলতে নেমেও অবশ্য শুরুটা জয় দিয়েই হলো। সিরিজের প্রথম ওয়ানডেতে কিউইদের ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৮ উইকেটে হারিয়ে জয় তুলে নিয়েছেন কোহলিরা।

বুধবার (২৩ জানুয়ারি) নেপিয়ারের ম্যাকলিন পার্কে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিকে উইকেট হারাতে থাকে কিউইরা।

কেন উইলিয়ামসন ছাড়া কোনো ব্যাটসম্যানই প্রতিরোধ গড়তে পারেননি। ৩৮ ওভারে ১৫৭ রানে অলআউট হয় স্বাগতিকরা। কিউই অধিনায়ক সর্বোচ্চ ৬৪ রান করেন।  

বল হাতে ভারতের কুলদিপ যাদব ৪টি ও মোহাম্মদ শামি ৩টি করে উইকেটে নেন।  
এই ম্যাচে ভারতের হয়ে ওয়ানডেতে দ্রুততম ১০০ উইকেট নেওয়ার রেকর্ড গড়েন মোহাম্মদ শামি। ম্যাচসেরাও হয়েছেন এই ডানহাতি পেসার।

১৫৮ রানে সহজ টার্গেট ব্যাট করতে নেমে ১ উইকেটে ৪৪ রান তোলার পর খারাপ আবহাওয়ার কারণে খেলা কিছুক্ষণ বন্ধ থাকে। এরপর ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৪৯ ওভারে ১৫৬ রানের নতুন টার্গেট দাঁড়ায় ভারতের সামনে। ওপেনার শিখর ধাওয়ানের ব্যাট ভর করে ৮৫ বল হাতে রেখে সহজ জয় তুলে নেয় ভারত। ধাওয়ান ৭৫ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় সর্বোচ্চ ৪৫ রান করেন অধিনায়ক কোহলি।

আগামী ২৬ জানুয়ারী মাউন্ট মুঙ্গানুইয়ে হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।   

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।