ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ইভান্সের ব্যাটে চড়ে রাজশাহীর সংগ্রহ ১৫৭

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
ইভান্সের ব্যাটে চড়ে রাজশাহীর সংগ্রহ ১৫৭ লরি ইভান্স-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজ

আগের ম্যাচে করলেন দুর্দান্ত সেঞ্চুরি। এবার এই ম্যাচেও দারুণ এক ফিফটি তুলে নিলেন। লরি ইভান্সের  ব্যাটে ভর করেই চিটাগং ভাইকিংসের বিপক্ষে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করেন রাজশাহী কিংস।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২৭তম ম্যাচে মুখোমুখি হয় চিটাগং ভাইকিংস ও রাজশাহী কিংস। যেখানে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন চিটাগং অধিনায়ক মুশফিকুর রহিম।

এবারের আসরে দু’দলের এটিই প্রথম সাক্ষাৎ।

বুধবার (২৩ জানুয়ারি) মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ১টা ৩০ মিনিটে ম্যাচটি শুরু হয়। ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজশুরুটা এবারের বিপিএলের প্রায় প্রতিটি ম্যাচের মতো খারাপই করে রাজশাহী। দলীয় ৮ রানে হারিয়ে ফেলে দুই উইকেট। সৌম্য সরকারকে ফেরান রবি ফ্রাইলিঙ্ক। আর খালেদ আহমেদে বলে মাঠ ছাড়েন মার্শাল আইয়ুব। তবে এরপর হাল ধরেন আগের ম্যাচের দুই নায়ক ইভান্স ও রায়ান টেন ডয়েসকাটে।

আবু জায়েদের বলে ডয়েসকাটে ২০ বলে ২৮ করে ইয়াসির আলী ক্যাচে আউট হন। আর সানজামুল ইসলামের বলে আউট হওয়ার আগে জাকির হাসান করেন ৫ রান।

তবে ব্যতিক্রম ছিলেন ইভান্স। ইংলিশ এই তারকা দারুণ ব্যাটিং করে তুলে নেন হাফসেঞ্চুরি। পরে খালেদের বলে ৭৪ করে আউট হন। ৫৬ বলে ৮টি চার ও দুটি ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি।

শেষ দিকে জোনকার ২০ বলে ৩৬ ও অধিনায়ক মেহেদি হাসান মিরাজের ১০ রানে ভালো সংগ্রহ দাঁড় করাতে পারে রাজশাহী।

খালেদ দুটি উইকেট লাভ করেন। এছাড়া একটি করে উইকেট পান ফ্রাইলিঙ্ক, সানজামুল ও আবু জায়েদ।

বিপিএলের লিগ টেবিলে ভালো অবস্থানে রয়েছে মুশফিকুর রহিমের চিটাগং। ৬ ম্যাচ খেলে ৫ জয়ের বিপরীতে মাত্র একটি হার। ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে তারা। তবে ৭ ম্যাচে ৪ জয় ও ৩ হারে ৮ পয়েন্ট নিয়ে পাঁচে রয়েছে মেহেদি হাসান মিরাজের নেতৃত্বে রাজশাহী।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ২৩ জানুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।