ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সিলেটের সামনে ১৭১ রানের লক্ষ্য দিলো খুলনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
সিলেটের সামনে ১৭১ রানের লক্ষ্য দিলো খুলনা ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

শুরুতে ব্যাট করতে নেমে দুই ওপেনার ব্র্যান্ডন টেইলর ও জুনায়েদ সিদ্দিকী আর শেষদিকে ডেভিড ওয়েইসির ব্যাটে ভর করে ৯ উইকেট হারিয়ে সিলেট সিক্সার্সের সামনে ১৭১ রানের টার্গেট দিয়েছে মাহমুদউল্লাহ’র খুলনা টাইটান্স।

বুধবার (২৩ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২৮তম ম্যাচে মুখোমুখি হয়েছে সিলেট সিক্সার্স ও খুলনা টাইটান্স। টসে জিতে ফিল্ডিং বেছে নেন সিলেটের অধিনায়ক সোহেল তানভীর।

ব্যাটিংয়ে নেমে ৬.৫ ওভারেই খুলনার দুই ওপেনার মিলে তুলে ফেলেন ৭৩ রান। ২৩ বলে ৬ চারে ৩৩ রান করে অলক কাপালির বলে তার হাতেই ক্যাচ দিয়ে জুনায়েদ বিদায় নিলে সমাপ্তি ঘটে এই জুটির। এরপরই খেই হারিয়ে ফেলে খুলনা ইনিংস।

ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজজুনায়েদের বিদায়ের পর দলের স্কোর বোর্ডে মাত্র ৩ রান যোগ হতেই আউট হয়ে ফেরেন আল-আমিন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট খুইয়ে বিপাকে পড়ে যায় রিয়াদের দল। খুলনার আরেক ওপেনার ব্র্যান্ডন টেইলরের ব্যাট আসে সর্বোচ্চ ৪৮ রান। ৩১ বলের এই ইনিংসে চারের মার ৪টি আর ছক্কার মার ২টি।

শেষদিকে খুলনার ইনিংসের হাল ধরে দলকে ১৭০ রানের সংগ্রহ এনে দেন ডেভিড ওয়েইসি। ২৫ বল খেলে ২ চার ও  ২ ছক্কায় ৩৮ রান করে তাসকিনের শিকার হয়ে ফেরেন এই অলরাউন্ডার।

বল হাতে স্পিন ঘূর্ণির পসরা সাজিয়ে ৪ ওভারে মাত্র ২২ রান খরচে ৪ উইকেট তুলে নিয়েছেন অলক কাপালি। ২টি করে উইকেট ঝুলিতে পুরেছেন তাসকিন আহমেদ ও মোহম্মদ নওয়াজ।

ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজআজকের ম্যাচটি পয়েন্ট টেবিলের নিচের সারিতে থাকা দুই দলের লড়াই। শীর্ষ চারে স্থান পাওয়ার কোনো সুযোগ নেই এখন পর্যন্ত মাত্র এক ম্যাচ জেতা খুলনা। তবে বাকি ম্যাচগুলো জিতলে সেই সম্ভাবনা এখনো আছে সিলেটের জন্য।

সিলেট সিক্সার্সের একাদশ
লিটন দাস, সাব্বির রহমান, আফিফ হোসেন, নিকোলাস পুরান, জাকের আলী (উইকেটরক্ষক), নাসির হোসেন, অলক কাপালি, তাসকিন আহমেদ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ইরফান ও সোহেল তানভীর (অধিনায়ক)।

খুলনা টাইটান্সের একাদশ
আল-আমিন, জুনায়েদ সিদ্দিকী, ব্র্যান্ডন টেইলর (উইকেটরক্ষক), নাজমুল হাসান শান্ত, মাহমুদউল্লাহ (অধিনায়ক), ডেভিড ওয়েইসি, আরিফুল হক, ইয়াসির শাহ, তাইজুল ইসলাম, জুনায়েদ খান ও শুভাশিস রায়।

বাংলাদেশ সময় ২০২২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।