ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

অজিদের দাপুটে বোলিংয়ে ছন্নছাড়া শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯
অজিদের দাপুটে বোলিংয়ে ছন্নছাড়া শ্রীলঙ্কা দাপুটে বোলিং করেছেন অজি বোলাররা-ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার এই দলটিকে বলা হয় তাদের ইতিহাসের অন্যতম দুর্বল দল। কিছুদিন আগে ভারতের কাছে রীতিমত বিধ্বস্ত হয়েছে দলটি। স্বাভাবিকভাবেই লঙ্কানরা হয়তো ভেবেছিল এই সুযোগে বাজিমাত করে দেবে। কিন্তু শুরুতেই জোর ধাক্কা খেলো তাদের সেই স্বপ্ন। প্রথম টেস্টের প্রথম ইনিংসে মাত্র ১৪৪ রানে অলআউট হয়ে এরইমধ্যে চোখে অন্ধকার দেখতে শুরু করেছে হাতুরুসিংহের শিষ্যরা।

ব্রিসবেনে দিবা-রাত্রি টেস্টের প্রথম দিনে নিজেদের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার বোলারদের কাছে অসহায় আত্মসমর্পণ করেছেন লঙ্কান ব্যাটসম্যানরা। দলের স্কোর ২৬ রান হলেই উইকেট পতনের শুরু।

৫৬.৪ ওভার শেষে ১৪৪ রান তুলতেই শেষ সব উইকেট।  

স্টার্ক, কামিন্স-রিচার্ডসনদের সামনে একমাত্র বুক চিতিয়ে লড়াই করেছেন নিরোশান ডিকভেলা। ৭৮ বলে খেলে ৬ চার ও ১ ছক্কায় সাজানো তার ৬৪ রানের ইনিংসটিই দলকে শতরানের কোটা পার করেছে। দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান এসেছে ওপেনার দিমুথ করুনারত্নের ব্যাট থেকে।

বল হাতে আগুন ঝরিয়ে ৪ উইকেট তুলে নিয়েছেন অজি পেসার প্যাট কামিন্স। ৩ উইকেট ঝুলিতে পুরেছেন অভিষিক্ত জেহাই রিচার্ডসন। ২ উইকেট গেছে মিচেল স্টার্কের দখলে। আর বাকি উইকেট স্পিনার নাথান লায়নের।

শ্রীলঙ্কাকে অল্প রানে থামিয়ে ব্যাট করতে নেমে বাকি সময়ে ২ উইকেট হারিয়ে ৭২ রান তুলেছে অস্ট্রেলিয়া। ওপেনার মার্কাস হ্যারিস ৪০ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

বল হাতে ১টি করে উইকেট তুলে নিয়েছেন শ্রীলঙ্কার সুরাঙ্গা লাকমল ও দিলরুয়ান পেরেরা।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।