ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

নির্বাসন থেকে সাময়িক মুক্তি পেলেন হার্দিক-রাহুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯
নির্বাসন থেকে সাময়িক মুক্তি পেলেন হার্দিক-রাহুল হার্দিক পান্ডিয়া ও লোকেশ রাহুল-ছবি: সংগৃহীত

হার্দিক পান্ডিয়া ও লোকেশ রাহুলের নিষেধাজ্ঞা সাময়িকভাবে তুলে নিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। যদিও নিউজিল্যান্ড সফরে থাকা ভারতীয় দলে তাদের সুযোগ হবে কিনা তা এখনো নিশ্চিত নয়। তবে তাদের বিরুদ্ধে আনিত অভিযোগের তদন্ত বন্ধ হচ্ছে না।

একটি জনপ্রিয় টেলিভিশন শো’তে (কফি উইথ করণ) অংশ নিয়ে নারীদের নিয়ে অশালীন মন্তব্য করেন হার্দিক ও রাহুল। অস্ট্রেলিয়ার মাটিতে ভারতীয় দল যখন ওয়ানডে সিরিজ নিয়ে ব্যস্ত তখন তাদের দুজনকেই ফিরিয়ে আনা হয় ভারতে।

 ওই মন্তব্যের জন্য তাদের দুজনকেই সাময়িক নিষিদ্ধ ঘোষণা করে বিসিসিআই। তবে নিষিদ্ধ ঘোষণার ১৩ দিনের মাথায় সেই নিষেধাজ্ঞা সাময়িকভাবে উঠিয়ে নেওয়া হলো।

নিষেধাজ্ঞা থেকে সাময়িক মুক্তি মিললেও তাদের বিরুদ্ধে তদন্ত জারি থাকবে। তবে এসব যেহেতু সময় সাপেক্ষ বিষয় তাই আপাতত তাদের খেলায় বিঘ্ন না ঘটানোর সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কোর্ট নিয়োজিত বিসিসিআই প্রশাসকদের কমিটি (সিওএ)।

নিষেধাজ্ঞা থেকে সাময়িক মুক্তি পাওয়ায় নিউজিল্যান্ড সফরের দলে হার্দিক ও রাহুলকে দেখা যেতে পারে বলে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো। এদিকে ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি সফরের শেষ দুই ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবেন না বলে জানানো হয়েছে বিসিসিআই’র তরফ থেকে।  এরইমধ্যে পান্ডিয়াকে ব্যাগ গোছাতে বলা হয়েছে। তবে রাহুলের ভাগ্যে কি আছে তা জানা যায়নি। হয়তো ঘরোয়া ক্রিকেটে ফিরতে পারেন তিনি।

২০১৮ সালের সেপ্টেম্বরে অনুষ্ঠিত এশিয়া কাপের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ খেলতে দেখা গিয়েছিল হার্দিককে। আর গত ৯ জানুয়ারিতে অনুষ্ঠিত সিডনি টেস্টে ভারতের জার্সি গায়ে লোকেশ রাহুলকে সর্বশেষ দেখা গিয়েছিল।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।