ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

‘বাজে খেলেছি তাই হেরেছি’

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৯
‘বাজে খেলেছি তাই হেরেছি’ নুরুল হাসান সোহান/ফাইল ফটো

বিপিএলের চলতি আসরে শুরুর দিকে ঢাকা ডায়নামাইটসের পার্ফরমেন্স ছিল নজরকাড়া। সেই ঢাকাই এখন পর্যন্ত নিশ্চিত করতে পারেনি কোয়ালিফায়ার পর্ব। পরপর চার ম্যাচে জয় দিয়ে শুরু করা সেই ঢাকাই পরপর পাঁচ ম্যাচ হেরে ব্যাকফুটে। এই হারের কোনো ব্যাখ্যাই খুঁজে পাচ্ছেন না ঢাকা ডায়নামাইটসের উইকেটরক্ষক নুরুল হাসান সোহান। তার মতে, এই হার বাজে খেলার ফল বই আর কিছু নয়।

শুক্রবার (০১ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরুতে ব্যাটিং করে ঢাকার সামনে মাত্র ১২৮ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই ছোট লক্ষ্য পার হলেই প্লে-অফ খেলা নিশ্চিত।

কিন্তু এই অল্প রান তাড়া করতে নেমেই পুরো ২০ ওভার খেলেও ১ রানের হার নিয়ে মাঠ ছেড়েছেন সাকিবরা। এমন পরাজয়ের জন্য কোনো অজুহাত দিচ্ছেন না ঢাকার উইকেটরক্ষক নুরুল হাসান সোহান।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে সোহান বলেন, 'এই পরাজয়ের কোনো ব্যাখ্যা নেই। বাজে খেলেছি তাই হেরেছি। উইকেট যেমনই হোক না কেন ১২৮ রান তাড়া করে না জেতার কোনো কারণ নেই। পরবর্তী ম্যাচটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। '

কুমিল্লার কাছে হেরে যাওয়ায় এখন নিজেদের শেষ ম্যাচে জয় ভিন্ন অন্য কিছু ভাবার সুযোগ নেই ঢাকার সামনে। নয়তো তাদের স্বপ্নভঙ্গ করে প্লে-অফে পা রাখবে রাজশাহী কিংস।

অন্যদিকে ঢাকাকে হারিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স এখন পয়েন্টে টেবিলের শীর্ষে। প্লে-অফ আরও আগেই নিশ্চিত হওয়ায় বেশ নির্ভার হয়েই মাঠে নেমেছিলেন তামিম-ইমরুলরা। তবে ম্যাচটা বেশ জমিয়ে তবেই জয় পেতে হয়েছে তাদের। অপেক্ষা করতে হয়েছে শেষ বল পর্যন্ত।  

কুমিল্লার জয়ে বল হাতে মূল ভূমিকা রেখেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। দুর্দান্ত পেসের সমারোহ সাজিয়ে ৪ ওভার বল করে মাত্র ২২ রানেই ৪ উইকেট তুলে নিয়েছেন তিনি। শেষ ওভারে ক্যারিবীয় দানব আন্দ্রে রাসেলকে জয় নিশ্চিত করতে না দেওয়ায় মূল নায়ক তাই এই টাইগার অলরাউন্ডার। হয়েছেন ম্যাচসেরাও।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে হাজির হয়ে দলের এমন চাপকে জয়ে করা নিয়ে উচ্ছ্বসিত সাইফউদ্দিন বললেন, 'এমন ম্যাচ সবসময়ই ইতিবাচক। এ ধরনের চাপে ম্যাচ জেতাতে পেরে ভালো লাগছে। চাপের মুহূর্তে বল করাটাকে খুব উপভোগ করি। '

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।