ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

করুনারত্নের ঘাড়ে আঘাত সহ্য হলো না শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৯
করুনারত্নের ঘাড়ে আঘাত সহ্য হলো না শ্রীলঙ্কার প্যাট কামিন্সের বাউন্সার করুনারত্নের ঘাড়ে বাজে ভাবে আঘাত করে-ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার রান পাহাড়ের জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করে শ্রীলঙ্কা। দুই ওপেনার দিমুথ করুনারত্নে ও লাহিরু থিরিমান্নে উদ্বোধনী জুটিতে তুলে ফেলেন ৯০ রান। কিন্তু প্যাট কামিন্সের বাউন্সার করুনারত্নের ঘাড়ে বাজে ভাবে আঘাত করলে মনে পড়ে যায় ফিল হিউজের সেই দুঃস্মৃতি। পরে রিটায়ার্ড হাট হয়ে মাঠ ছাড়েন এই লঙ্কান ওপেনার। হাসপাতালেও যেতে হয় তাকে।

করুনারত্নের এভাবে চলে যাওয়া হয়তো মেনে নিতে পারেননি দলের পরের ব্যাটসম্যানরা! ভালো অবস্থা থাকার পরও পরবর্তী ৩০ রানে হারিয়ে ফেলে ৩ উইকেট। সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে এই ৩ উইকেট হারিয়েই ১২৩ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।

করুনারত্নে ৪৬ রানে মাঠ ছেড়েছেন।  ৪১ রানে অপর ওপেনার থিরিমান্নেকে উসমান খাজার ক্যাচের ফেরান স্পিনার নাথান লায়ন। অধিনায়ক দিনেশ চান্দিমালকে ১৫ রানে মাঠ ছাড়া করান মিচেল স্টার্ক। আর কুশাল মেন্ডিসকে ব্যক্তিগত ৬ রানে বোল্ড করেন কামিন্স। অজিদের ৫৩৪ রানের জবাবে এখনও ৪১১ রানে পিছিয়ে আছে লঙ্কানরা।

এর আগে ৪ উইকেট হারিয়ে ৩৮৪ রানে প্রথম দিন শেষ করা স্বাগতিকরা দ্বিতীয় দিন আরও ১৫০ রান যোগ করে। এক উইকেট হারিয়ে ইনিংস ঘোষণা করে দলটি। ওপেনার জো বার্নস ডাবল সেঞ্চুরি থেকে বঞ্চিত হন। দ্বিতীয় দিন ৮ রান যোগ করে ১৮০ রানে কাসুন রাজিথার বলে বোল্ড হন।

তবে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নেমেই সেঞ্চুরির দেখা পান কুরটিস প্যাটারসন। শেষ পর্যন্ত তিনি ১৯২ বলে ১৪টি চার ও একটি ছক্কায় ১১৪ রানে অপরাজিত থাকেন। অধিনায়ক টিম পেইনও হার না মানা ৪৫ রান খেলেন।

লঙ্কান বোলারদের মধ্যে বিশ্ব ফার্নান্দো ৩টি উইকেট নেন। একটি করে উইকেট লাভ করেন রাজিথা ও চামিকা করুনারত্নে।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ০২ ফেব্রুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।