ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ব্রিসবেন হিটের কোচের দায়িত্ব ছাড়লেন ভেট্টোরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৯
ব্রিসবেন হিটের কোচের দায়িত্ব ছাড়লেন ভেট্টোরি ব্রিসবেন হিটের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন ভেট্টোরি-ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগ বিগ ব্যাশের দল ব্রিসবেন হিটের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন সাবেক কিউই অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরি।

শনিবার (৯ ফেব্রুয়ারি) কোচ পদে চুক্তি নবায়নে অসম্মতি জানান ভেট্টোরি। একইদিন ব্রিসবেন হিটের হয়ে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি টুর্নামেন্টে আর খেলবেন না বলে ঘোষণা দিয়েছেন আরেক সাবেক কিউই অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককালাম।

২০১৫ সাল থেকে ব্রিসবেনের দায়িত্ব সামলাচ্ছেন ভেট্টোরি। এই মৌসুম শেষেই তার চুক্তি শেষ হওয়ার কথা। তার অধীনে গত তিন ম্যাচেই জয় নিয়ে সেমিফাইনালের অন্যতম প্রতিদ্বন্দ্বী এখন ব্রিসবেন। তবে এখনো আরও দুই ম্যাচের ফলাফলের জন্য অপেক্ষায় থাকতে হবে তাদের। চার বছরের কোচিং ক্যারিয়ারে তার অধীনে ২০১৬-১৭ মৌসুমের সেমিফাইনালে পৌঁছানোই ব্রিসবেনের সবচেয়ে বড় সাফল্য।

একসময় এই ব্রিসবেনের খেলোয়াড় ছিলেন ভেট্টোরি। এরপর কোচ। দুই ভূমিকায় যে অভিজ্ঞতা তিনি অর্জন করেছেন তাতে খুশি এই সাবেক বাঁহাতি স্পিনার। বিদায় বেলায় তাদের অবদানের কথা স্মরণ করে ভেট্টোরি ও ম্যাককালামের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন হিটের জেনারেল ম্যানেজার অ্যান্ড্রু ম্যাকশিয়াও।

হিটের দায়িত্ব ছাড়ার আগে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কোচের পদ থেকে অপসারিত হয়েছিলেন ভেট্টোরি। এছাড়া ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টের দল মিডলসেক্সের কোচের দায়িত্ব থেকেও সরে দাঁড়িয়েছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।