ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সাতক্ষীরায় ডিসি কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৯
সাতক্ষীরায় ডিসি কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট

সাতক্ষীরা: প্রথমবারের মতো সাতক্ষীরায় আয়োজন করা হয়েছে জেলা প্রশাসক কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট।

১৬ ফেব্রুয়ারি (শনিবার) সকাল ৯টায় সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে এ টুর্নামেন্টের উদ্বোধন করবেন বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।

শনিবার (০৯ ফেব্রুয়ারি) বিকেলে সাতক্ষীরা সার্কিট হাউজ মিলনায়তনে সংবাদ সম্মেলনে বিষয়টি জানান জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

 

সংবাদ সম্মেলনে জানানো হয়, জেলা ক্রীড়া সংস্থার আহ্বানে ৫৫ জন খেলোয়াড় নিজেদের অবস্থান ধরে রাখতে নিলামের জন্য আবেদন করেছেন। রোববার (১০ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় সাতক্ষীরা স্টেডিয়ামে এ টুর্নামেন্টের জন্য খেলোয়াড় নিলাম হবে। আয়োজক কর্তৃপক্ষ ৫৫ জন খেলোয়াড়কে তিনটি ভাগে বিভক্ত করেছেন। এরমধ্যে ‘এ’ বিভাগে ১৬ জন, ‘বি’ বিভাগে ৩২ জন ও ‘সি’ বিভাগে সাতজন রয়েছেন। আর নিলামে ‘এ’ বিভাগের খেলোয়াড়দের সর্বনিম্ন পাঁচ হাজার টাকা, ‘বি’ বিভাগের সর্বনিম্ন ৩ হাজার টাকা এবং ‘সি’ বিভাগের খেলোয়াড়দের সর্বনিম্ন ২ হাজার টাকা ধরা হয়েছে।

অনুষ্ঠিতব্য এ টুর্নামেন্টে জেলার সাতটি উপজেলা ও একটি পৌরসভার সমন্বয়ে মোট আটটি দল অংশ নেবে। এসব দলের ১৪ জন খেলোয়াড়ের মধ্যে কমপক্ষে দু’জন খেলোয়াড় নিলামের মাধ্যমে কিনতে হবে। এছাড়া নিজ নিজ উপজেলা বা পৌরসভা থেকে কমপক্ষে ছয়জন স্থানীয় খেলোয়াড় নিতে হবে। আর যদি কোনো দল জাতীয় বা আন্তর্জাতিক দলের কোনো খেলোয়াড় নিতে চায় তবে সর্বোচ্চ তিনজনের বেশি নয়। তবে সর্বোচ্চ ৮ জন খেলোয়াড় নিলামের মাধ্যমে কেনার সুযোগ থাকবে এ টুর্নামেন্টে।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সাতক্ষীরা স্থানীয় সরকারের উপ-পরিচালক শাহ আব্দুল সাদী, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আশরাফুজ্জামান আশু, সাধারণ সম্পাদক একেএম আনিছুর রহমান, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, বিসিবির কোচ মোফাচ্ছিনুল ইসলাম তপু, ফিফা রেফারি তাইয়েব হাসান বাবু প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।