ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

প্রস্তুতি ম্যাচে ড্র করলো বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৯
প্রস্তুতি ম্যাচে ড্র করলো বাংলাদেশ বৃষ্টির কারণে দ্বিতীয় দিনে মাত্র ১২ ওভার খেলা খেলা হয়েছে। ছবি: সংগৃহীত

লিঙ্কনে নিউজিল্যান্ড একাদশ ও বাংলাদেশের মধ্যকার দুই দিনের প্রস্তুতি ম্যাচটি ড্র হয়েছে। বৃষ্টির কারণে দ্বিতীয় দিনে মাত্র ১২ ওভার খেলা খেলা হয়েছে। প্রথম ইনিংসে ৪১১ রানে অল আউট হ্য় বাংলাদেশ।৬ উইকেটে ৪১১ রানে প্রথম দিনের খেলা শেষ করা বাংলাদেশের ৪ জন ব্যাটসম্যান রিটায়ার নট আউট থাকায় দ্বিতীয় দিনে বাংলাদেশকে অল আউট হিসেবে ঘোষণা করা হয়।

নিউজিল্যান্ড একাদশ প্রথম ইনিংসে ব্যাট করতে নামলে প্রথম ওভারের চতুর্থ বলে জ্যাকব ভুলারের উইকেট তুলে নেন মোস্তাফিজুর রহমান। আরেক ওপেনার অ্যান্ড্রু ফ্লেচার ৪৩ রান করে ১১তম ওভারে এবাদত ইসলামের বলে আউট হন।

স্কোরবোর্ডে রান তখন ৫৪। এর এক ওভার পরেই বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। এরপর খেলা আর মাঠে না গড়ালে আম্পায়ার ম্যাচটি ড্র ঘোষণা করেন।

এর আগে প্রথম দিনে ব্যাট করতে নেমে রান পেয়েছেন টপ অর্ডারের প্রায় সব ব্যাটসম্যান। চার জন ব্যাটসম্যানই দেখা পয়েছেন অর্ধ-শতকের।

বার্ট সুটক্লিফ ওভালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। উদ্বোধনী জুটিতে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার তামিম ইকবাল ও সাদমান ইসলাম। ১১৩ রান আসে উদ্বোধনী জুটিতে। ব্যক্তিগত ৪৫ রান করে কোবার্নের বলে আউট হন তামিম। এরপর দলীয় ১২০ রানে ৬৭ রান করে আউট হন আরেক ওপেনার সাদমান ইসলাম।

মুমিনুল হক অবশ্য বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি। ব্যক্তিগত ২০ রান করে দলীয় ১৫১ রানে বিদায় নেন তিনি। এরপর রাজত্ব করেছে বাংলাদেশের ব্যাটসম্যানরা। লিটন দাস, সৌম্য সরকার. মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ ব্যাট চালিয়ে রান তুলেছেন দ্রুত গতিতে।

এই চারজন ব্যাটসম্যানের সবাই মাঠ ছেড়েছেন স্ব-ইচ্ছায়। রিটায়ার নট আউট ছিলেন তারা। দলীয় ২৪৫ রানে লিটন দাস ৬২ ও সৌম্য সরকার ৪১ রান করে রিটায়ার করেন।

এরপর অধিনায়ক মাহমুদউল্লাহ এবং মেহেদিও রানের দেখা পান। দু’জনেই তুলে নেন অর্ধ-শতক। দলীয় ৩৫০ রানে মাহমুদউল্লাহ ৫৯ রান করে রিটায়ার করেন। এরপর ৩৬৬ রানে মেহেদি ৫১ রান করে রিটায়ার করেন। দলীয় ৩৮১ রানে তাইজুল ১৪ রান করে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হন। এরপর ৪১০ রানে রাহি ও ৪১১ রানে নাঈম হাসান আউট হলে ৬ উইকেটে ৪১১ রানে দিন শেষ করে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৯
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।