ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

শেষ মুহূর্তে আবাহনীর ‘চমক’ সাব্বির-সৌম্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৯
শেষ মুহূর্তে আবাহনীর ‘চমক’ সাব্বির-সৌম্য সাব্বির-সৌম্য। ফাইল ছবি: বাংলানিউজ

রাত পোহালেই ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) টি-টোয়েন্টি লিগ। দেশীয় ক্রিকেটারদের টি-টোয়েন্টি ক্রিকেটে অভিজ্ঞ করে তোলার উদ্দেশেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সোমবার (২৫ ফেব্রুয়ারি) থেকে শুরু করতে যাচ্ছে ডিপিএলের টি-টোয়েন্টি লিগ। আর এতে শেষ মুহূর্তে সৌম্য সরকার ও সাব্বির রহমানকে দলে টেনে চমকে দিলো বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। 

লিগের নিয়ম অনুযায়ী আগেই দলটি ধরে রাখে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, নাজমুল হোসেন শান্ত ও মোসাদ্দেক হোসেনকে। এছাড়াও প্লেয়ার্স ড্রাফট থেকে কেনে রুবেল হোসেন, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, সাইফউদ্দিনের মতো জাতীয় দলের ক্রিকেটারদের।

 

কিন্তু এত এত তারকায় ঠাসা দলটি শেষ পর্যন্ত আরও দলে ভেড়ালো সাব্বির, সৌম্য, সানজামুল ও নাজমুল অপুকেও।

প্লেয়ার্স ড্রাফটে শাইনপুকুর ক্রিকেট ক্লাব কিনে নেয় সৌম্যকে। সাব্বির, সানজামুল ইসলাম ও নাজমুল ইসলাম অপুকে কেনে লিগের নবাগত দল উত্তরা স্পোর্টিং ক্লাব। তবে শেষ মুহূর্তে দুই ক্লাবের কর্মকর্তাদের মধ্যে সমঝোতা করে লিগ শুরুর একদিন আগে তাদের দলে টেনে নেয় সাদা-নীল জার্সির দল আবাহনী।

প্রিমিয়ার লিগের আইনে বলা আছে, কোনো ক্লাব চাইলে বাকি ১১ ক্লাব থেকে সর্বোচ্চ আটজন ক্রিকেটার সমঝোতার ভিত্তিতে নিয়ে নিতে পারবে। তবে তিনজনের বেশি ক্রিকেটার কোনো ক্লাব ছাড়তে পারবে না। এর আগে গত মৌসুমেও প্লেয়ার্স ড্রাফট থেকে মাশরাফিকে শাইনপুকুর কিনে নিলেও পরে তাকে আবাহনী নিয়ে নেয়।

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে দেশে ফিরে লিগের অনুশীলনেও যোগ দিয়েছেন সাব্বির। তবে সৌম্য টেস্ট স্কোয়াডে থাকায় ফেরেননি। সিরিজ শেষ করে তবেই আবাহনীতে শিবিরে যোগ দেবেন তিনি।

সোমবার থেকে শুরু হওয়া টি-টুয়েন্টি টুর্নামেন্টটি শেষ হবে ৩ মার্চ। আবার ৮ মার্চ থেকেই শুরু হবে ডিপিএলের ওয়ানডে লিগ। তাই আগামী আড়াইমাস দেশের ক্রিকেটাররা বেশ ব্যস্ত সময় কাটাবেন থাকবেন রঙিন পোশাকে।

আবাহনী স্কোয়াড:

মাশরাফী বিন মর্তুজা, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফ উদ্দিন, সানজামুল ইসলাম, নাজমুল ইসলাম অপু, জহুরুল ইসলাম অমি, দেলোয়ার হোসেন, টিপু সুলতান।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।