ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সুপার ওভারে জয় তুলে নিল বিকেএসপি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৯
সুপার ওভারে জয় তুলে নিল বিকেএসপি ছবি: বাংলানিউজ

ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগে জয় পেয়েছে বিকেএসপি। সুপার ওভারে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবকে হারিয়েছে তারা। লো স্কোরিং ম্যাচটিতে উত্তেজনা ছড়ায় সুপার ওভার। মাত্র ১১২ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমেও জয়সূচক রান করতে পারেনি বিকেএসপি। পরে সুপার ওভারে ২ রানের জয় তুলে নিয়ে মাঠ ছাড়ে দলটি।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সোববার (২৫ ফেব্রুয়ারি) টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি প্রাইম দোলেশ্বরের। ৩৭ রানে টপ অর্ডারের ৪ ব্যাটম্যান হারিয়ে চাপে পড়ে যায় তারা।

পরে অবশ্য সেই চাপ আর সামাল দিতে পারেনি দলটি। মাহমুদুল হাসান ৪১ রানের ইনিংস খেললেও নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১১১ রান করে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। বিকেএসপির সুমন ৩টি ও মুকিদুল ২টি উইকেট নেন।
 
১১২ রানের টার্গেট ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বিকেএসপি। মানিক খানের হ্যাটট্রিকে ১৬ রানেই ৪ উইকেটে হারিয়ে ফেলে তারা।  ৪টি উইকেটই তুলে নেনে মানিক। তবে পঞ্চম উইকেট জুটিতে সেই বিপর্যয় সামাল দেন শামীম হোসাইন ও আকবর আলী। ৮০ রানের জুটি গড়ে দলকে জয়ের পথে নিয়ে আসেন তারা। দলীয় ৯৬ রানে শামীম ৪৫ রান করে আউট হন। এরপরই অবারও ছন্দ পতন ঘটে। নওসাদ, আকবর ও কাইয়্যুম দ্রুত বিদায় নিলে ৯৯ রানে ৮ উইকেট হারিয়ে পরাজয়ের শঙ্কায় পড়ে বিকেএসপি।
 
শেষ ওভারে জয়ের জন্য বিকেএসপির প্রয়োজন ছিল ১০ রান। আরাফাত সানির করা প্রথম তিন বলে ৮ রান নিয়ে জয়ের আশা বাঁচিয়ে রাখে বিকেএসপি। চার নম্বর বলে রান আউট হয়ে নবম ব্যাটসম্যান হিসেবে প্যাভিলিয়নে ফেরত যান মুকিদুল। জয়ের জন্য শেষ বলে বিকএেসপি’র দরকার ছিল ২ রান। দ্বিতীয় রান নিতে গিয়ে রান আউট হলে শেষ পর্যন্ত ১১১ রানে অল আউট হয় বিকেএসপি। ফলে ম্যাচ হয় টাই।
 
সুপার ওভারে শেষ পর্যন্ত প্রাইম দোলেশ্বর স্পোটিং ক্লাবকে ২ রানে হারিয়ে জয় তুলে নেয় বিকেএসপি। বিকেএসপির করা ২ উইকেটে ৬ রানের জবাবে সমান উইকেট হারিয়ে ৪ রান তুলতে সক্ষম হয় দোলেশ্বর।
 
বাংলাদেশ সময়: ১৮১৬ ঘন্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৯
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।