ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মোহামেডানকে সাবধান করলো বিসিবি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
মোহামেডানকে সাবধান করলো বিসিবি মোহামেডান। ছবি: শোয়েব মিথুন

ঢাকা: ঢাকা প্রিমিয়ার লিগের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হয় ১৮ ফেব্রুয়ারি (সোমবার)। সেখানে মোহাম্মদ আজিম, রাহাতুল ফেরদৌস ও নরুজ্জামানকে দলে নেয় মোহামেডান স্পোর্টিং ক্লাব। নিয়ম অনুযায়ী, প্লেয়ার ড্রাফট থেকে খেলোয়াড় নিলে তাদের আর বাদ দেওয়া যায় না। কিন্তু লিগ শুরুর আগে এ তিন ক্রিকেটারকে দল থেকে বাদ দিয়ে দেয় মোহামেডান। লিগের আইন ভঙ্গ করায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে সাবধান করে দেওয়া হয় ঐতিহ্যবাহী দল মোহামেডানকে।

লিগের আগেই ওই তিন ক্রিকেটারকে অন্য ক্লাব খুঁজতে বলে দেয় মোহামেডান ক্লাব কর্তৃপক্ষ। এমনকি তাদের অনুশীলনেও অংশ নিতে দেয়নি।

এক পর্যায়ে, সংবাদ মাধ্যমে বিষয়টি অবহিত করেন তিন ক্রিকেটার। জানানো হয় ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসকেও (সিসিডিএম)। বিষয়টি আমলে নেয় তারা।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) মিরপুরে সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম জানান, আমি এ বিষয় নিয়ে ইতোমধ্যে মোহামেডান ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। তারা বলেছে, ক্রিকেটারদের সঙ্গে কথা বলে এটার সমাধান করবে। ক্রিকেটারদের সঙ্গে এমনটা করার কোনো সুযোগ নেই। সমাধান করতে না পারলে তাদের শাস্তির সম্মুখীন হতে হবে।  

ক্লাবগুলোকে জানিয়ে দেওয়া হয়েছে, একবার খেলোয়াড়দের দলে নিয়ে না খেলালেও তাদের পারিশ্রমিকের পুরোটা দিতে হবে। যদি কোনো খেলোয়াড়ের পারিশ্রমিক নিয়ে প্রশ্ন ওঠে তবে সেই ক্লাবের পয়েন্ট কেটে নেওয়া হবে এমনকি নিষিদ্ধও করা হতে পারে।
 
নিয়ম অনুযায়ী প্লেয়ার ড্রাফট থেকে কোনো খেলোয়াড়কে দলে নিলে তাকে বাদ দিতে পারবে না। তবে নিজেদের মধ্যে সমঝোতায় অন্য ক্লাবের সঙ্গে অদল-বদল করতে পারবে। সেক্ষেত্রে ক্রিকেটারদের পারিশ্রমিক ড্রাফট অনুয়ায়ী হতে হবে। আজিমকে ১২ লাখ, রাহাতুলকে ১০ লাখ ও নুরুজ্জামানকে ৫ লাখ টাকায় দলে নেয় মোহামেডান।

বাংলাদেশ সময়: ০৯১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯ 
আরএআর/এমকেএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।