ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

দেশ ছেড়ে ক্লাবে পাড়ি দিলেন দ.আফ্রিকান পেসার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
দেশ ছেড়ে ক্লাবে পাড়ি দিলেন দ.আফ্রিকান পেসার ডুয়ানে অলিভিয়ের। ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট লিগের কলপাক চুক্তিতে বরাবরই দক্ষিণ অাফ্রিকানরা টার্গেটে থাকে। আর সর্বশেষ প্রোটিয়া ক্রিকেটার হিসেবে এই চুক্তিতে যুক্ত হলেন দেশটির প্রতিভাবান পেসার ডুয়ানে অলিভিয়ের। এই চুক্তিতে যাওয়া মানে জাতীয় দলের জার্সিতে খেলতে পারছেন না তিনি।

কাউন্টি দল ইয়র্কশায়ারের সঙ্গে তিন বছরের চুক্তি করেছেন অলিভিয়ের। অথচ গত সপ্তাহেই তিনি ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে পোর্ট এলিজাবেথ টেস্টে খেলেছিলেন।

এ প্রসঙ্গে অলিভিয়ের বলেন, ‘আমার এই সিদ্ধান্ত নেওয়াটা বেশ কঠিন ছিল। তবে পেশাদার ক্রিকেটারদের ক্যারিয়ার খুব ছোট হয়ে থাকে। আমি এটিকে কাজে লাগাতে চাই। ’

এর আগে ২০১৭ সালে জোহান্নেসবার্গে অলিভিয়ের টেস্ট অভিষেক হয়েছিল। মজার ব্যাপার যে কাইল অ্যাবোটের পরিবর্তে তিনি দলে ঢুকেছিলেন, সেই অ্যাবোট সেবার কলপাকে দেশ ছেড়েছিলেন।

তবে এরই মাঝে নিজেকে প্রমাণ করে ২৬ বছর বয়সী অলিভিয়ের ১০ টেস্টে ১৯.২৫ গড়ে ৪৮টি উইকেট তুলে নিয়েছেন। এছাড়া ২০১৮ সালের ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে সিরিজে ২৪ উইকেট নিয়ে সিরিজ সেরাও হয়েছিলেন তিনি।

দ.আফ্রিকান ক্রিকেটারদের মধ্যে এর আগে অ্যাবোট, মরনে মরকেল ও রাইলে রুশোর মতো তারকা ক্রিকেটাররা অর্থের কারণে কলপাক চুক্তিতে নিজেদের নাম লিখিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, ২৭ ফেব্রুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।