ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

প্রাইম ব্যাংকের কাছে হেরে আবাহনীর বিদায়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
প্রাইম ব্যাংকের কাছে হেরে আবাহনীর বিদায় প্রাইম ব্যাংকের রুবেল মিয়া ম্যাচ সেরা নির্বাচিত হন

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট টি-টোয়েন্টি লিগে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ‘এ’ গ্রুপে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের মুখোমুখি হয় টুর্নমেন্টের অন্যতম ফেভারিট দল ঢাকা আবাহনী। কাগজে-কলমে প্রাইম ব্যাংকের চেয়ে শক্তিশালী দল আবাহনী। কিন্তু মাঠের পারফরম্যান্সের সেই প্রতিফলন ঘটাতে পারেনি তারা। প্রাইম ব্যাংকের কাছে ৪৯ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ঢাকা আবাহনী।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ঢাকা আবাহনী। প্রাইম ব্যাংকে দারুণ এক সূচনা এনে দেন দুই ওপেনার এনামুল হক বিজয় ও রুবেল মিয়া।

উদ্বোধনী জুটিতে ৬৭ রান যোগ করেন তারা। ২২ বলে ৩৭ রান করে আউট হন এনামুল।

এরপর জাকির হাসান ১০ বলে ১৭ রানে ইনিংস খেলে আউট হন। এছাড়া আল-আমিন ১৩ বলে ২০ ও আরিফুল হক ১৫ বলে ২১ রানের ইনিংস খেলে রুবেল মিয়াকে সঙ্গ দেন। রুবেল মিয়া ৫৬ বলে ৭৬ রানের ইনিংস খেলে দলীয় ১৬৭ রানে আউট হন। নির্ধারিত ২০ ওভারে প্রাইম ব্যাংকের সংগ্রহ দাড়ায় ৬ উইকেটে ১৭৬ রান।

১৭৭ রানের টার্গেট ব্যাট করতে নেমে চাপটা সামলে উঠতে পারেনি আবাহনী। দলীয় ২০ রানের মধ্যে প্যাভিলিয়নে ফেরত যান শাকিল হোসাইন, জাহিদ জাভেদ ও সাব্বির রহমান। এরপর নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ সাইফুদ্দিনও নামের প্রতি সুবিচার করতে পারেননি।

তারা দ্রুত বিদায় নিলে ৬১ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় আবাহনী। শেষ দিকে রুবেল হোসেন ২৩ বলে ৩৬ রানের ইনিংস খেললেও পরাজয়ের ব্যবধান কমানো ছাড়া ইনিংসটি কোন কাজে আসেনি। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১২৭ রানে থেমে যায় আবাহনীর ইনিংস। ফলে ৪৯ রানের জয়ে সেমিফাইনাল নিশ্চিত করে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

প্রাইম ব্যাংকের রুবেল মিয়া ম্যাচ সেরা নির্বাচিত হন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘন্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।