ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সান্ত্বনার জয় পেলো মোহামেডান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
সান্ত্বনার জয় পেলো মোহামেডান আলাউদ্দিন বাবু ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন

ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি লিগ থেকে আগেই বিদায় নিশ্চিত হয়েছে ঢাকা মোহামেডান ও লিজেন্ডস অব রূপগঞ্জের। তাই ‘সি’ গ্রুপে আনুষ্ঠানিকতা রক্ষার ম্যাচে মুখোমুখি হয় এই দু'দল। তাতে লিজেন্ডস অব রূপগঞ্জকে ৩০ রানে হারিয়ে সান্ত্বনার জয় দিয়ে টুর্নামেন্ট শেষ করেছে ঢাকা মোহামেডান।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে দলীয় ৫ রানে আব্দুল মজিদ ও মোহাম্মদ আশরাফুলের উইকেট হারায় মোহামেডান। এরপর দলীয় ২২ রানে ইরফান শুকুর ও ৩০ রানে অভিষেক মিত্র বিদায় নিলে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে ঐতিহ্যবাহী দলটি।

 

সোহাগ গাজী ২১ আর রকিবুল হাসান ৮ রান করে আউট হলে ৬৫ রানে ৬ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে মোহামেডান। সপ্তম উইকেট জুটিতে ৫৭ রান যোগ করে বিপর্যয় সামাল দেন আলাউদ্দিন বাবু ও নাদিফ চৌধুরী। ২৩ বলে ৩০ রান করে আউট হন আলাউদ্দিন। নাদিফ চৌধুরী ৩৪ বলে ৪১ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন। ২০ ওভারে ৯ উইকেটে ১৪৩ রান সংগ্রহ করে ঢাকা মোহামেডান।
 
১৪৪ রানে টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই মোহামেডানের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে সুবিধা করে উঠতে পারেনি রূপগঞ্জ। ২৭ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে তারা। এতে রান তোলার গতি কমে যায় রূপগঞ্জের। শাহরিয়ার নাফিস ১৫, নাঈম ইসলাম ২৮, মুক্তার আলী ১০ ও আরিফ হাসান ১৪ রানের ছোট ছোট ইনিংস খেললে ৮ উইকেট ১১৩ রানে থেমে যায় লিজেন্ডস অব রূপগঞ্জের ইনিংস। মোহামেডানের সাকলাইন সজিব, নাহিদুজ্জামান ও শাহাদাত হোসাইন ২টি করে উইকেট নেন।  

আলাউদ্দিন বাবু ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।