ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সৌম্যর দ্বিতীয় আঘাত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, মার্চ ১, ২০১৯
সৌম্যর দ্বিতীয় আঘাত উইকেট পেলেন সৌম্য। ছবি: সংগৃহীত

আবারও উইকেট তুলে নিলেন সৌম্য সরকার। ফেরালেন রস টেইলরকে। প্রথম দিন শেষে ৮৬ রানে অপরাজিত থাকে নিউজিল্যান্ডের উদ্বোধনী জুটি। দ্বিতীয় দিন নেমে সেই রান টেনে নিয়ে যেতে থাকার পথে হয়ে যায় এক রেকর্ডও। বাংলাদেশের বিপক্ষে কোনো দেশের উদ্বোধনী জুটির সর্বোচ্চ রান করার রেকর্ড এটিই। পেছনে পড়ে যায় ২০০১ সালে ওয়েলিংটনে ম্যাট হর্ন ও মার্ক রিচার্ডসনের ১০৪ রানের জুটি। 

জিত রাভাল ও টম লাথামের  ২৫৫ রানের এই জুটি অবশেষে ভাঙলো মাহমুদউল্লাহ রিয়াদের ঘূর্ণিতে। আর লাথামকে ফেরান অলরাউন্ডার সৌম্য সরকার।

রেকর্ডের এই উদ্বোধনী জুটি ভেঙে ব্যক্তিগত ১৩২ রানে মাহমুদউল্লাহর বলে ফেরেন জিত রাভাল। বাংলাদেশের বোলারদের ধারহীন বোলিং সামলে স্বাচ্ছ্যন্দেই খেলেন রাভাল। ক্যারিয়ারের প্রথম এই টেস্ট সেঞ্চুরিতে  তিনি খেলেন ১৯টি চার ও একটি ছক্কার মার।

অপর প্রান্তে থাকা টম লাথামও পূর্ণ করেন তার নবম টেস্ট সেঞ্চুরি। তবে ১৬১ রানে সৌম্যর বলে পরাস্থ হয়ে ফেরেন এই ওপেনার।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত, ২ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ৩৪৯। এগিয়ে আছে ১১৫ রানে। অপরাজিত আছেন অধিনায়ক কেন উইলিয়ামসন (৪৬) ও হেনরি নিকোলস (০)।  

হ্যামিল্টন টেস্টের প্রথম দিন (২৮ ফেব্রুয়ারি) তামিম ইকবালের ১২৬ রানের অসাধারণ ইনিংসের পরও মাত্র ২৩৪ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস।  

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, মার্চ ০১, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।