ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

রোমান্স ছড়িয়ে ভারতের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৯ ঘণ্টা, মার্চ ৬, ২০১৯
রোমান্স ছড়িয়ে ভারতের জয় ছবি: সংগৃহীত

ম্যাচের লাগাম অনেকটাই ছিলো অস্ট্রেলিয়ার হাতে। কিন্তু ভারতের ডেথ ওভারের বোলাররা পাল্টে দিলেন ম্যাচের চিত্র। শেষ পর্যন্ত রোমান্স ছড়িয়ে ৮ রানের জয় তুলে নিলো স্বাগতিকরা। 

অজিদের সামনে লক্ষ্যটা মাত্র ২৫০ রানের হলেও শেষ পর্যন্ত আর পেরে উঠলো না। শুরুর দিকে দারুণ ব্যাটিংয়ের পরেও ভারতের শেষের দিকের বোলারদের চাপে ফিরতে হলো হার নিয়েই।

 

মারকাস স্টোয়েনিসের হাফসেঞ্চুরি (৫২), হ্যান্ডকমের ৪৮, উসমান খাজার ৩৮, অ্যারন ফিঞ্চের ৩১ রান মিলেও পৌঁছাতে পারলো না জয়ের লক্ষ্যে।  

ভারতের হয়ে শেষের দিকে দুর্দান্ত বোলিং করেন বিজয় শংকর ও জাসপ্রিত বুমরাহ। তিন উইকেট নেন কুলদিপ যাদব। দু’টি করে নেন শংকর ও বুমরাহ। আর একটি করে নেন জাদেজা ও কেদার যাদব।

নাগপুরের বিদর্ভ ক্রিকেট স্টেডিয়াম টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় স্বাগতিকরা। শূন্যরানেই ফিরে যান রোহিত শর্মা। তবে শেখর ধাওয়ান ও অধিনায়ক বিরাট কোহলি মিলে দলকে এগিয়ে নিয়ে যায় অনেকটা। কোহলি পান ওয়ানডে ক্যারিয়ারের ৪০তম সেঞ্চুরি।  

২৯ বলে ২১ রান করে আউট হয়ে ফেরেন ধাওয়ান। আম্বাতি রাইডুও ফিরে যান ৩২ বলে ১৮ রান করে। ৭৫ রানেই নেই ভারতের ৩ উইকেট। এরপর বিজয় শঙ্করকে নিয়ে ৭৯ রানের দারুণ জুটি গড়েন কোহলি। ৪৬ রানে ফেরেন শংকর। এরপর কেদার যাদব ১১ রান এবং মহেন্দ্র সিং ধোনি গোল্ডেন ডাকে ফেরেন। সর্বমোট রান দাঁড়ায় ২৫০।

অসিদের হয়ে পেসার প্যাট কামিন্স একাই নেন ৪ উইকেট। ২ উইকেট নেন অ্যাডাম জাম্পা। আর একটি করে নাথান কাউল্টার নেইল, গ্লেন ম্যাক্সওয়েল এবং নাথান লিওন।

বাংলাদেশ সময়: ২২০৮ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।