ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষে সেরাটা দিতে চায় বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষে সেরাটা দিতে চায় বাংলাদেশ গ্রুপ ফটোসেশনে বাংলাদেশ নারী ক্রিকেট দল: ছবি-শোয়েব মিথুন

আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ নারী দলের জন্য কঠিন এক চ্যালেঞ্জ অপেক্ষা করছে। টাইগ্রেসদের মাঠে নামতে হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে, তাদেরই মাটিতে। এছাড়া আরেক শক্তিশালী নিউজিল্যান্ড তো আছেই।
 

বাংলাদেশ নারী ক্রিকেট দল অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে কোনো ফরম্যাটেই কখনোই মোকাবেলা করেনি আগে। এমনকি কোনো প্রস্তুতি ম্যাচেও নয়।

তাই এবার বিশ্বকাপে সম্পূর্ণই অজানা দলের বিপক্ষে মাঠে নামতে হবে বাংলাদেশকে।

বাংলাদেশ নারী টি-টোয়েন্টি দলের অধিনায়ক সালমা খাতুন মনে করেন, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষে জিততে হলে সেরা ক্রিকেটটাই খেলতে হবে তাদের। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সাংবাদিকদের এ কথা জানান তিনি।

সালমা বলেন, ‘অবশ্যই অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড প্রতিপক্ষ হিসেবে কঠিন হবে। কারণ আমরা কোনো ম্যাচই খেলিনি ওদের সঙ্গে, ওরাও আমাদের সঙ্গে খেলেনি। তারপরও যেহেতু আমাদের গ্রুপে আছে আমরা চেষ্টা করবো আমাদের বেস্টটা দেয়ার জন্য। ওরা কি করবে সেটা ওদের ব্যাপার, আমরা এখানে থেকে যতটুকু শিখে যাচ্ছি সেটাই ওখানে গিয়ে প্রয়োগ করবো। যারা ভালো খেলবে ওরাই জিতবে। ’

তবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের জন্য একই পরিস্থিতি প্রযোজ্য। তারাও কখনো বাংলাদেশের বিপক্ষে খেলেনি। অবশ্য শক্তির বিচারে অনেক এগিয়ে আছে তারা। তাই নিজেদের যে সেরাটা দিতে হবে তা ভালোভাবেই জানেন অধিনায়ক।

তিনি বলেন, ‘অবশ্য ওরাও জানে না যে, আমরা কি ক্রিকেট খেলি, আমরাও ওদের সম্পর্কে জানি না। ভিডিওতে ওরা আমাদের দেখছে, আমরাও দেখছি এমনটা। আমার যতদূর মনে হয়, মাঠেই যখন খেলবো তখন বুঝতে পারবো যে, আসলে কে কার থেকে ভালো। অবশ্যই আমি বলবো, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড আমাদের থেকে ভালো কিন্তু আমরা চেষ্টা করবো বেস্ট ক্রিকেটটা খেলার জন্য। স্মার্ট ক্রিকেট খেলার জন্য। ’

বাংলাদেশ সময়: ১০০১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।