ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

তামিম-মুমিনুলের সেঞ্চুরিতে সুবিধাজনক অবস্থানে ইস্ট জোন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২০
তামিম-মুমিনুলের সেঞ্চুরিতে সুবিধাজনক অবস্থানে ইস্ট জোন তামিম ও মুমিনুল: ফাইল ফটো

বাংলাদেশ ‍ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় দিন শেষে তামিম ইকবালের ডাবল সেঞ্চুরি ও মুমিনুল হকের সেঞ্চুরিতে সেন্ট্রাল জোনের বিপক্ষে সুবিধাজনক অবস্থানে রয়েছে ইস্ট জোন। দিন শেষে প্রথম ইনিংসে ১৮২ রানে এগিয়ে আছে মুমিনুলের দল। 
 

শনিবার (০১ ফেব্রুয়ারি) মিরপুরের হোম অব ক্রিকেটে দিন শেষে প্রথম ইনিংসে ইস্ট জোনের সংগ্রহ ২ উইকেটে ৩৯৫ রান। এর আগে প্রথম দিনে প্রথম ইনিংসে সেন্ট্রাল জোন ২১৩ রানে অল-আউট হয়।

বিনা উইকেটে শূন্য রান নিয়ে দ্বিতীয় দিনে প্রথম ইনিংসের খেলা শুরু করে ইস্ট জোন। উদ্বোধনী জুটিতে ৬২ রান যোগ করেন তামিম ও পিনাক ঘোষ। ২৬ রান করে আউট হন পিনাক।

এরপর দ্বিতীয় উইকেট জুটিতে তামিম ও মুমিনুল সেন্ট্রাল জোনের বোলারদের ওপর দাপট দেখান। মধ্যাহ্ন বিরতির পর তামিম তুলে নেন প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের ১৬তম সেঞ্চুরি। তবে এখানেই থেমে থাকেননি তিনি। ব্যাট চালিয়ে ১৬তম সেঞ্চুরিটাকে ডাবল সেঞ্চুরিতে পরিণত করেন জাতীয় দলের এই ওপেনার। ২৮১ বলে ২৯টি চারে সাজানো ছিলো তামিমের এই ডাবল সেঞ্চুরি।

তামিমের ডাবল সেঞ্চুরির পরপরই প্রথম শ্রেণির ক্রিকেটে ২১তম সেঞ্চুরি তুলে নেন মুমিনুল। এই সেঞ্চুরি করার পথে মুমিনুল ১১টি চার মারেন। অবশ্য সেঞ্চুরির পর আর ক্রিজে বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি মুমিনুল। ১১১ রান করে দলীয় ৩৫৮ রানের মাথায় মুকিদুল ইসলামের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরত যান তিনি। ভাঙে তামিম-মুমিনুলের ২৯৬ রানের জুটি।  

এরপর দিনের বাকিটা সময় ভালোভাবেই পার করে দেন তামিম ও ইয়াসির আলী। ক্যারিয়ার সেরা ইনিংস খেলে তামিম ২২২ রানে অপরাজিত আছেন। ইয়াসির ২২ রানে ক্রিজে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০
আরএআর/ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।