ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

‘মোস্তাফিজকে নিয়ে আমাদের কোনো সংশয় নেই’

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২০
‘মোস্তাফিজকে নিয়ে আমাদের কোনো সংশয় নেই’ মোস্তাফিজুর রহমান। ফাইল ফটো

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট খেলতে রাওয়ালপিন্ডি যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। পাকিস্তান সফরের দ্বিতীয় ধাপে একটি টেস্ট খেলতে আগামী ০৪ ফেব্রুয়ারি ঢাকা ছাড়ার কথা রয়েছে মুমিনুল হকের দলের। ইতিমধ্যে টেস্ট দলও ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এই দল থেকে বাদ পড়েছেন পেসার মোস্তাফিজুর রহমান। অফ ফর্মের জন্যই দল থেকে বাদ পড়েছেন মোস্তাফিজ।

তার পরিবর্তে টেস্ট দলে নেয়া হয়েছে রুবেল হোসেনকে। দুই বছর পর টেস্ট দলে ফিরেছেন তিনি।

বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন জানিয়েছেন, ফর্মের বিবেচনায় রুবেলকে দলে নেয়া হয়েছে। বাশার বলেন, ‘রুবেলের এভারেজ নিয়ে একটু প্রশ্ন থাকতেই পারে। ভালো বোলিং করছে। এবার আমরা ভিন্ন রুবেলকে দেখেছি। ফার্স্ট ক্লাস ক্রিকেটে ভালো করেছে। বিসিএলেও ভালো বোলিং করছে। একটু পরিবর্তন দেখতে পারছি ওর মধ্যে। উইকেট নিচ্ছে সে। আমরা তার সাম্প্রতিক ফর্মটা বিবেচনা করেছি। ফিজ আমাদের খুব গুরুত্বপূর্ণ বোলার। ওর একটু বিশ্রামের সুযোগ দেয়া হয়েছে। লাল বলের ক্রিকেটে ওর ফর্মটাও আমরা দেখতে চাচ্ছি আরেকটু। যার বর্তমান ফর্মটা ভালো আমরা তার দিকেই মনোযোগ দিয়েছি। যারা ফর্মে আছে আমরা তাদের নিয়েই যাচ্ছি। ’

মোস্তাফিজকে নিয়ে চিন্তার কোনো কারণ নেই বলে মনে করেন নির্বাচক। ক্রিকেটারদের খারাপ সময় আসতেই পারে। তাই তিনি আশা করেন মোস্তাফিজ সময়মতোই ফর্মে ফিরে আসবে।

তিনি আরও বলেন, ‘ফিজকে (মোস্তাফিজ) নিয়ে আমাদের কোনো সংশয় নেই। যেকোনো খেলোয়াড়দের ফর্ম ওঠানামা করে। সম্প্রতি ওর ফর্মটা হয়তো আপ টু দ্য মার্ক নয়। ভালো ফর্মে নেই। আমি সবসময়ই বলি সে স্পেশাল বোলার। ওর বয়স কিন্তু বেশি না। ক্রিকেট খেলার জন্য অনেক সময় পড়ে আছে। হয়তো ফর্মটা এখন সঠিক নেই। একটু সময় দিলে হয়তো ফিরে আসবে। ওর ফিরে আসাটা বাংলাদেশ দলের জন্য খুব গুরুত্বপূর্ণ। এ কারণেই ওকে আমরা সময় দিচ্ছি। ও একটু ইম্প্রুভ করুক। ফার্স্ট ক্লাস খেলা চলছে। আমার মনে হয় ফর্মে ফেরার জন্য কোনো সমস্যা থাকলে সেটা ঠিক করার জন্য এটা বেস্ট পসিবল জায়গা। আশা করছি এটা সে কাজে লাগাবে। ভবিষ্যতে ওকে আমাদের খুব গুরুত্বপূর্ণ। ড্রপ ঠিক বলবো না রেস্ট ঠিক বলবো না, যেহেতু ফার্স্ট ক্লাস ক্রিকেট চলছে ও যেন এখানে কিছু কাজ করতে পারে আমাদের মনে হয়েছে এখানে যে যেভাবে চায় কাজ করতে পারবে। সে ভালো ভাবেই ফিরে আসবে। ’

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।