ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ইতিহাস গড়তে ২১২ রান করতে হবে যুবাদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২০
ইতিহাস গড়তে ২১২ রান করতে হবে যুবাদের ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো যুব বিশ্বকাপের ফাইনালে উঠে ইতিহাস গড়ার সুযোগ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সামনে। আর সেই লক্ষ্যে শুরুটা ভালোই হয়েছে। নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে (৮ উইকেটে) ২১১ রানেই থামিয়ে দিয়েছে টাইগার যুবারা।

যুব বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) পচেফস্ট্রমে টসে জিতে ফিল্ডিং বেছে নেয় বাংলাদেশ দল। অধিনায়কের সিদ্ধান্ত সঠিক প্রমাণ করে দারুণ শুরু এনে দেন বোলাররা।

 

নিউজিল্যান্ড ইনিংসের ৫ রানেই ওপেনার রাইস মারিউকে বিদায় করেন বাংলাদেশের শামিম হোসেন। এরপর যুবাদের বোলিং তোপে একের পর এক উইকেট খুইয়ে চাপে পড়ে যায় কিউই যুবারা। একসময় ৭৪ রানে ৪ উইকেট হারিয়ে বসে দলটি। এর মধ্যে ওপেনার ওলি হোয়াইট ৪৩ বলে করেন ১৮ রান আর ফার্গাস লেলমান ৫০ বলে করেন ২৪ রান।

বাংলাদেশের পেসার ও স্পিনারদের তোপে রান তুলতে হিমশিম খেয়েছে কিউইরা। এমনকি ১৪২ রানে যখন ষষ্ঠ উইকেট পড়ল, ততক্ষণে ৪২তম ওভারের ৪ বল শেষ। এরপর ৪২ রান যোগ হতেই যায় আরও ২ উইকেট। এর মাঝে কিউইদের হয়ে ৪৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন নিকোলাস লিডস্টোন। তবে এজন্য ৭৪ বল খেলতে হয়েছে তাকে।

শেষদিকে কিছুটা ঝড় তুলে কিউইদের রান ২০০ পার করতে বড় ভূমিকা রাখেন মিডল অর্ডার ব্যাটসম্যান হুইলার-গ্রিনাল। শেষ পর্যন্ত অপরাজিত থাকা এই ব্যাটসম্যানের ব্যাট থেকে আসে ৮৩ বলে ৭৫ রানের ইনিংস। এর মধ্যে আছে ৫টি চার ও ২টি ছক্কার মার।  

বল হাতে বাংলাদেশের যুবাদের মধ্যে ৩ উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম। ২টি করে উইকেট গেছে শামিম হোসেন ও হাসান মুরাদের ঝুলিতে। বাকি উইকেট রাকিবুল হাসানের।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।