ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মুশফিকের ডাবল সেঞ্চুরির পর ইনিংস ঘোষণা বাংলাদেশের 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
মুশফিকের ডাবল সেঞ্চুরির পর ইনিংস ঘোষণা বাংলাদেশের  মুশফিকের ডাবল সেঞ্চুরি উদযাপন: ছবি-শোয়েব মিথুন

টেস্ট ক্যারিয়ারে তৃতীয়বারের মতো ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছেন মুশফিকুর রহিম। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে ব্যাটিংয়ে নেমে তৃতীয় দিনে ৭ম টেস্ট সেঞ্চুরি উদযাপন করেন মুশফিক। দাপুটে ব্যাটিংয়ে শতককে ডাবল সেঞ্চুরিতে পরিণত করেন তিনি। 

এইন্সলে এনদুলুভুর করা ১৫৩ ওভারের দ্বিতীয় বলে চার মেরে ডাবল সেঞ্চুরি করেন ‘মিস্টার ডিপেন্ডবল। ’ তার ৩১৮ বলে ২০৩ রানের ইনিংসটি ‍সাজানো ছিল ২৮ চারে।

মুশফিকের ডাবল সেঞ্চুরির পর ১৫৪ ওভারে ৬ উইকেটে ৫৬০ রান নিয়ে প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। টাইগাররা লিড নিয়েছে ২৯৫ রানের।  

এর আগে দলীয় ৩৯৪ রানে দিনের প্রথম উইকেট হারায় বাংলাদেশ। নিজের বলে নিজেই ক্যাচ ধরে মুমিনুল হককে ফেরান এনদুলুভু।  

প্যাভিলিয়নে ফেরার আগে প্রায় ১ বছর ৩ মাস এবং ১৪ ইনিংস পর টেস্ট ক্যারিয়ারের ৯ম সেঞ্চুরি তুলে নেন মুমিনুল। টাইগারদের মধ্যে লাল বলের ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরি এখন তার। বাংলাদেশের টেস্ট অধিনায়কের ২৩৪ বলে ১৩২ রানের ইনিংসটি সাজানো ছিল ১৪ চারে।  

মুমিনুল ফেরার পর বড় ইনিংস খেলার আভাস দিলেও ২৩ বলে ৩ চারে ১৭ রান নিয়ে এইন্সলে এনদুলুভুর দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফিরে যান মোহাম্মদ মিথুন। তবে জোড়া ধাক্কা সামলে দাপটের সঙ্গে ব্যাট করেন মুশফিক।  

তাকে সঙ্গ দেন লিটন দাস। সিকান্দার রাজার চলে রেগিস চাকাবার গ্লাভসে বন্দী হওয়ার আগে ফিফটি তুলে নেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। লিটনের ৯৫ বলে ৫৩ রানের ইনিংসটি সাজানো ছিল ৫ চারে।

২৫ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন শেষ করে বাংলাদেশ। দ্বিতীয় দিন প্রথম ইনিংস শুরু করে নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মুমিনুল হকের ফিফটিতে ৩ উইকেটে ২৪০ রান করে দিন শেষ করে টাইগাররা। জিম্বাবুয়ে প্রথম ইনিংসে অলআউট হয় ২৬৫ রানে।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।