ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মাহমুদউল্লাহ-মিঠুনের ব্যাটে বড় সংগ্রহের পথে বাংলাদেশ 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, মার্চ ১, ২০২০
মাহমুদউল্লাহ-মিঠুনের ব্যাটে বড় সংগ্রহের পথে বাংলাদেশ  মাহমুদউল্লাহ: ছবি-সংগৃহীত

দুর্দান্ত ব্যাট করতে থাকা লিটন দাশ ‘রিটায়ার্ড হার্ট’ হয়ে ফেরার পর বাংলাদেশকে বড় সংগ্রহের পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ (১৯) ও মোহাম্মদ মিঠুন (৩১)। 

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত ৪৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৫৩ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।  

রোববার (০১ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে দিবারাত্রির তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে টাইগাররা।

যেখানে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।  

দীর্ঘদিন পর দলে ফিরেই সেঞ্চুরি তুলে নিলেন লিটন। ইংল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরে খেলা হয়নি এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানের। এদিন দলীয় ৩৪তম ওভারে ডোনাল্ড ট্রিপানোর প্রথম বলে চার হাঁকিয়ে সেঞ্চুরির দেখা পান তিনি। ৯৫ বলে নিজের ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় শতক তুলে নেন লিটন।  

তবে একই ওভারের শেষ বলে ব্যক্তিগত ১৯ রানে বিদায় নেন মুশফিকুর রহিম। এরপর চোটে পড়ে সাজঘরে ফেরেন লিটনও। তার আগে ১০৫ বলে ১৩ চার ও ২ ছক্কায় ১২৬ রান করেন তিনি। চোট বিবেচনা করে ফের ব্যাটিংয়ে নামতে পারবেন লিটন।  

এর আগে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে লিটন দাশের সঙ্গে অর্ধশতক করার পর বিদায় নেন তামিম ইকবাল। ১৩তম ওভারের পঞ্চম বলে দলীয় ৬১ রানের মাথায় ওয়েসলি মাধেভেরের বলে এলবির ফাঁদে পড়েন এই ওপেনার। পরে নাজমুল হোসেন শান্ত ৩৮ বলে ২৯ করে টিনোটেন্ডা মাটুমবডজি ২৬তম ওভারে আউট হন।

বাংলাদেশ দল এই ওয়ানডেতে পাঁচ পরিবর্তন এনে একাদশ সাজিয়েছে। ইংল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের পর প্রথমবার মাঠে নামলেন মাশরাফি ও মোহাম্মদ সাইফউদ্দিন। এছাড়া বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরের শেষ ম্যাচে চোটের কারণে খেলতে না পারা মোস্তাফিজুর রহমানও ফিরেছেন। একাদশে আছেন লিটন ও নাজমুল হোসেন শান্তকেও।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, মার্চ ০১, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।