ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

৭ মাস পর দলে ফিরেই উইকেটের দেখা পেলেন সাইফউদ্দীন 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, মার্চ ১, ২০২০
৭ মাস পর দলে ফিরেই উইকেটের দেখা পেলেন সাইফউদ্দীন  মোহাম্মদ সাইফউদ্দীন

ইংল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের পর প্রথমবার মাঠে নামলেন মোহাম্মদ সাইফউদ্দিন। আর ৭ মাস পর দলে ফিরেই শুরুতে বাংলাদেশকে উইকেট উদযাপনে ভাসালেন ২৩ বছর বয়সী অলরাউন্ডার। 

ব্যাট হাতে ঝড়ো ২৮ রানের ইনিংস খেলার পর বল হাতে ইনিংসের দ্বিতীয় ও নিজের প্রথম ওভার করতে এসেই জিম্বাবুয়ের ওপেনার টিনাশে কামুনহুকামউইকে (১) বোল্ড করেছেন সাইফউদ্দীন।  

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত ৩২২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৪.২ ওভারে ১ উইকেট হারিয়ে ৭ রান করেছে জিম্বাবুয়ে।

ব্যাটিংয়ে আছেন অধিনায়ক চামু চিভাবা (১) ও রেগিস চাকাবা (৪)।  

এর আগে লিটন দাশের সেঞ্চুরি ও মোহাম্মদ মিঠুনের ফিফটির সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩২১ রান সংগ্রহ করে বাংলাদেশ।

রোববার (০১ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে দিবারাত্রির তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয় টাইগাররা। যেখানে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।  

দীর্ঘদিন পর দলে ফিরেই সেঞ্চুরি তুলে নিলেন লিটন দাশ। ইংল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরে খেলা হয়নি এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানের। এদিন দলীয় ৩৪তম ওভারে ডোনাল্ড ট্রিপানোর প্রথম বলে চার হাঁকিয়ে সেঞ্চুরির দেখা পান তিনি। ৯৫ বলে নিজের ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় শতক তুলে নেন লিটন।  

তবে একই ওভারের শেষ বলে ব্যক্তিগত ১৯ রানে বিদায় নেন মুশফিকুর রহিম। এরপর চোটে পড়ে অপরাজিত থেকে সাজঘরে ফেরেন লিটন। তার আগে ১০৫ বলে ১৩ চার ও ২ ছক্কায় ১২৬ রান করেন তিনি। এর আগে লিটন তার ওয়ানডে ক্যারিয়ারের সেরা ইনিংস খেলেছিলন ২০১৮ সালের সেপ্টেম্বরে। দুবাইতে ভারতের বিপক্ষে ১২১ রান করেছিলেন তিনি।  

লিটনের ওঠে যাওয়ার পর বাংলাদেশকে বড় সংগ্রহের পথে এগিয়ে নিয়ে যান মাহমুদউল্লাহ রিয়াদ ও মোহাম্মদ মিঠুন। মাহমুদউল্লাহ ক্রিস এমপোফুর বলে ব্যক্তিগত ৩২ রানে ফিরলেও ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম ফিফটি তুলে নেন মিঠুন। তবে  এরপর বেশিক্ষণ টিকেননি তিনিও। ব্যক্তিগত ৫০ রানে এমপোফুর দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি।

তবে শেষদিকে দীর্ঘদিন পর দলে ফিরে ঝড় তুলেন মোহাম্মদ সাইফউদ্দীন। ১৫ বলে ৩ ছক্কায় ২৮ রানে অপরাজিত ছিলেন তিনি। ১ ছক্কায় ৭ রানে আউট হোন মেহেদী হাসান মিরাজ। ব্যাট হাতে মাঠে নামলেও কোনো বলের মুখোমুখি হননি মাশরাফি।  

এর আগে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে লিটনের সঙ্গে অর্ধশতক করার পর বিদায় নেন তামিম ইকবাল। ১৩তম ওভারের পঞ্চম বলে দলীয় ৬১ রানের মাথায় ওয়েসলি মাধেভেরের বলে এলবিডব্লিউ’র ফাঁদে পড়েন এই ওপেনার। পরে নাজমুল হোসেন শান্ত ৩৮ বলে ২৯ করে টিনোটেন্ডা মাটুমবডজি ২৬তম ওভারে আউট হন।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, মার্চ ০১, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।