ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ব্যাটিংয়ের শুরুতে নার্ভাস ছিলাম: লিটন দাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২২ ঘণ্টা, মার্চ ১, ২০২০
ব্যাটিংয়ের শুরুতে নার্ভাস ছিলাম: লিটন দাস

সিলেট: জিম্বাবুয়ের বিপক্ষে ক্যারিয়ারের ৩২তম ম্যাচে দ্বিতীয় শতক হাকানো লিটন ব্যাটিংয়ের শুরুতে বেশ নার্ভাস ছিলেন। সেই নার্ভাসনেস পজিটিভ হিসেবে কাজে লাগিয়েছেন তিনি।

রোববার (০১মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লিটন দাসের করা সেঞ্চুরিতে জিম্বাবুয়ের বিপক্ষে বড় ব্যবধানে জিতে টাইগাররা। ম্যাচ পরবর্তী প্রেসব্রিফিংয়ে হাজির হয়ে তিনি এ কথা বলেন।

 

লিটন বলেন, শনিবার (২৯ ফেব্রুয়ারি) রাত থেকেই অনেক নার্ভাস ছিলাম। কারণ বাংলাদেশ দীর্ঘদিন ধরে ওয়ানডে ক্রিকেট খেলছে না। তারপর শ্রীলংকা সফরও মিস করেছি। এরপর আবার উদ্বোধনী ব্যাটসম্যান। সব মিলিয়ে ক্রিজে প্রথম অবস্থায় নার্ভাসই ছিলাম।

বাংলাদেশ ক্রিকেট টিমের উদ্বোধনী এই ব্যাটসম্যান নিজের দ্বিতীয় সেঞ্চুরির বিষয়ে বলেন, এশিয়া কাপে যেভাবে সেঞ্চুরি করেছি ঠিক তেমনি আজকের ম্যাচেও খেয়াল করে খেলেছি। আর সেঞ্চুরি তো নিশ্চই যেকোনো খেলোয়াড়ের কাছে উপভোগ্য।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে লিটন দাস বলেন, নিজের ব্যাটিং রিভিউ করে দেখি। অনেক ভুল থাকে, সেগুলো সংশোধন করার চেষ্টা করি।

নিজের মধ্যে পরিবর্তনের বিষয়ে তিনি বলেন, আপনারা তো দেখছেনই- দুই বছর আগের লিটন দাসের সঙ্গে আজকের লিটন দাসের প্রার্থক্য।

ডাবল সেঞ্চুরি করা ভাবনা ছিল কিনা- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি যেখানে শতকই করতে পারি না, সেখানে ২০০ রান করার চিন্তা কীভাবে করবো? যারা ভালো খেলোয়াড়, তারাও এই চিন্তা করে না। তবে খেলায় নার্ভাসনেস থাকলেও যখন ক্রিজে টিকে যাই, তখন ৩০ ওভার খেলার টার্গেট করি।

বাংলাদেশ সময়: ১১২২ ঘন্টা, মার্চ ০১, ২০২০

এনইউ/ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।