ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ভারত সফরে প্রোটিয়া দলে ফিরলেন ডু প্লেসিস-ডুসেন 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, মার্চ ২, ২০২০
ভারত সফরে প্রোটিয়া দলে ফিরলেন ডু প্লেসিস-ডুসেন  ডু প্লেসিস ও ডুসেন

ভারত সফরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য দলে ফিরেছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইন-আপের দুই স্তম্ভ ফাফ ডু প্লেসিস ও রসি ফন ডার ডুসেন। 

গত বছর ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপের পর প্রোটিয়াদের হয়ে আর আন্তর্জাতিক ওয়ানডে খেলেননি ডু প্লেসিস। ঘরের মাটিতে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজেও দলের বাইরে ছিলেন ৩৫ বছর বয়সী ব্যাটসম্যান।

এই সময়ের মধ্যে নিজের অধিনায়কত্বও তিনি তুলে দিয়েছেন কুইন্টন ডি ককের কাঁধে।  

অন্যদিকে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে থাকলেও সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে ছিলেন না মিডল-অর্ডার ব্যাটসম্যান ফন ডুসেন।  

এছাড়া ঘোষিত ১৫ সদস্যের স্কোয়াডে নতুন মুখ হিসেবে আছেন জর্জ লিন্ডে। স্পিনার তাবরিজ শামসির পরিবর্তে সুযোগ পেয়েছেন ২৮ বছর বয়সী এ বাঁ-হাতি স্পিনার। আন্তর্জাতিক ক্রিকেটে লিন্ডের অভিজ্ঞতা বলতে গত বছর ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট খেলা।  

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড: কুইন্টন ডি কক (অধিনায়ক ও উইকেটরক্ষক), টেম্বা বাভুমা, রসি ফন ডার ডুসেন, ফাফ ডু প্লেসিস, কাইল ভেরেইন, হেইনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, জন-জন স্মাটস, আন্দিলে ফেলুকওয়ায়ো, লুঙ্গি এনগিদি, লুথো সিপামলা, বিউরান হেন্ডরিক্স, এনরিখ নর্তজে, জর্জ লিন্ডে, কেশব মহারাজ।  

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মার্চ ০২, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।