ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

করোনাভাইরাস আতঙ্ক: দুবাইয়ে যাচ্ছেন না গাঙ্গুলী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, মার্চ ২, ২০২০
করোনাভাইরাস আতঙ্ক: দুবাইয়ে যাচ্ছেন না গাঙ্গুলী সৌরভ গাঙ্গুলী-ছবি: সংগৃহীত

মঙ্গলবার দুবাইয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) বিশেষ সভা বসার কথা। এই সভায় নির্ধারিত হবে আসন্ন এশিয়া কাপের ভেন্যু। কিন্তু করোনাভাইরাস নিয়ে ভীতির কারণে এই সভায় অংশ নিতে অস্বীকৃতি জানিয়েছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল (বিসিসিআই) এর প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। 

চীন থেকে করোনাভাইরাস এখন বিশ্বের ৫০টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে। সর্বশেষ তথ্য অনুযায়ী, প্রায় ৯০ হাজার মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মৃত্যুর সংখ্যা ৩ হাজার ছাড়িয়ে গেছে।

ইরানে তো এরইমধ্যে মৃত্যুর সংখ্যা ৫০ ছাড়িয়ে গেছে।

অন্য অনেক দেশের মতো সংযুক্ত আরব আমিরাতও এই ভাইরাস ঠেকাতে ব্যর্থ হয়েছে এবং এরইমধ্যে আক্রান্তের সংখ্যা ৭০০ ছাড়িয়ে গেছে। এজন্যই দেশটিতে এই মুহূর্তে সফর করাকে নিরাপদ মনে করছেন না গাঙ্গুলী, বিসিসিআই’র সচিব জয় শাহ সহ আরও কয়েকজন বোর্ড সদস্য।

এদিকে গাঙ্গুলী না গেলেও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি এরইমধ্যে দুবাইয়ে গিয়ে পৌঁছেছেন। যদিও পিসিবি’র প্রধান নির্বাহী ওয়াসিম খান এখনও যাননি।
 
এশিয়ার ক্রিকেট খেলুড়ে দেশগুলো আসন্ন সভার দিকে তাকিয়ে আছে। কারণ এশিয়া কাপের পরের আসরের ভেন্যু নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছে। পিসিবি দাবি করেছিল, এবার পাকিস্তানে হয়ে এশিয়া কাপ। পরে বিসিসিআই প্রেসিডেন্ট গাঙ্গুলী জানান, পাকিস্তানে এশিয়া কাপ আয়োজিত হলে নিরাপত্তাজনিত কারণে সেই আসরে ভারত অংশ নিতে পারবে না।  

বিসিসিআই’র আপত্তির পরই আয়োজক কমিটি নতুন ভেন্যু নির্ধারণ নিয়ে চিন্তা-ভাবনা শুরু করে। নতুন ভেন্যু হিসেবে দুবাইয়ের নাম উচ্চারিত হচ্ছে। এমনকি গাঙ্গুলী নিজেও এই ইঙ্গিত দিয়েছেন। এবং এতে ভারত ও পাকিস্তান দুই দলই অংশ নেবে বলে জানান তিনি। এর কয়েক ঘণ্টা পর এহসান মানি জানান, এখনও ভেন্যু নির্ধারিত হয়নি। এই বিতর্কের ইতি টানতেই এসিসি'র সভা এত গুরুত্বপূর্ণ।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, মার্চ ০২, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।