ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সিরিজ নিশ্চিত করতে ব্যাটিং নিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, মার্চ ৩, ২০২০
সিরিজ নিশ্চিত করতে ব্যাটিং নিল বাংলাদেশ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ছবি: মাহমুদ হোসেন

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস জিতে ইতোমধ্যে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। প্রথম ওয়ানডে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার (০৩ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি দুপুর একটায় গড়াবে।

এর আগে প্রথম ওয়ানডেতে বাংলাদেশ ১৬৯ রানের বিশাল ব্যবধানে জয় তুলে নেয়।

যা ছিল টাইগার ওয়ানডে ক্রিকেট ইতিহাসে রানের ব্যবধানে সবচেয়ে বড় জয়। আর এ ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করতে চাইবে স্বাগতিকরা।

বাংলাদেশ দলে এ ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে পেসার মোস্তাফিজুর রহমান ও অলরাউন্ডার সাইফউদ্দিনকে। তাদের বদলে দুই পেসার শফিউল ইসলাম ও আল-আমিন হোসেনকে দলে নেওয়া হয়েছে। গত বছর জুলাইয়ে সর্বশেষ শ্রীলঙ্কায় খেলেছিলেন শফিউল। আর আল-আমিন পাঁচ বছর পর ওয়ানডেতে ফিরলেন।

জিম্বাবুয়ে দলে ফিরেছেন শেন উইলিয়ামস ও চার্লটন টিশুমা। চোটের কারণে ছিটকে গেছেন নিয়মিত অধিনায় চামু চিবাবা। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন একাদশে ফেরা উইলিয়ামস। বাদ পড়েছেন ক্রিস এমপোফু, ফিরেছেন চার্লটন টিশুমা। আর 
অসুস্থতার জন্য এই ম্যাচেও নেই ক্রেইগ আরভিন।

বাংলাদেশ: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, শফিউল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তাইজুল ইসলাম, আল-আমিন হোসেন।

জিম্বাবুয়ে: শেন উইলিয়ামস (অধিনায়ক), টিনাশে কামুনহুকামউই, ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা, ওয়েসলি মাধেভেরে, রেজিস চাকাভা, রিচমন্ড মুতুমবামি, টিনোটেন্ডা মাটুমবোদজি, ডনাল্ড টিরিপানো, কার্ল মুম্বা, চার্লটন টিশুমা।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, মার্চ ০৩, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।