ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সিলেটের মাঠে স্বরূপে ‘রান মেশিন’ তামিম

নাসির উদ্দিন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, মার্চ ৩, ২০২০
সিলেটের মাঠে স্বরূপে ‘রান মেশিন’ তামিম

সিলেট: তাকে নিয়ে দর্শকদের প্রত্যাশা একটু বেশিই সব সময়ই। রান খরায় ভোগা তামিম অবশেষে নিজের জাত চেনালেন স্বরূপে ফিরে। ৩৭ ওভার শেষে বাংলাদেশ দল যখন ৩ ইউকেট হারিয়ে ২০০ রানের কোঠায়। তখন তামিমের ঝুলেতে একাই ১০৬ বলে ১০০ রান।

প্রথম ম্যাচে লিটনের উড়ন্ত সূচনায় তামিমের ব্যাটে ছিল মন্থর গতি। বাংলাদেশ দল প্রথম ম্যাচটি নিজেদের করে নিলেও সমালোচনামুখর ছিলেন তামিম।

আর দ্বিতীয় ম্যাচে এসে প্রমাণ করে দিলেন তিনিই বাংলাদেশের ভরসার স্তম্ভ।

তামিম চাইলেই যে ব্যাট-বলে আগ্রাসী হয়ে উঠতে পারেন, তা দেখিয়ে দিলেন দেশ সেরা এ ক্রিকেটার।

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু থেকেই বেশ সাবলীল ভঙ্গিতে ব্যাটের স্ট্রীম রোলার চালিয়ে পিষ্ট করে চলেছেন জিম্বাবুয়ের বোলারদের।

এ রান করতে অসাধারণ কিছু শট খেলেছেন তিনি। দলীয় ৩৭তম ওভারে ১০৬ বলে ১৪টি চারের মারে তামিমের ব্যাট থেকে আসে ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি। তামিম দলের মোট রান কোথায় নিয়ে যান সেটাই দেখার অপেক্ষায় সিলেটের মাঠের দর্শকরা।

তামিমের নান্দনিক ইসিংসে বেশ সঙ্গ দিয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। নিজের অর্ধশতক হাঁকিয়ে বিদায় নেন তিনি।

বাংলাদেশ দলের হয়ে ক্যারিয়ার যখন শুরু করেছিলেন তামিম। তখন দেশের মারকুটে ব্যাটসম্যানদের অন্যতম ছিলেন। বয়স ও অভিজ্ঞতা বাড়ার সঙ্গে সঙ্গে আগ্রাসীভাব কমিয়ে কিছুটা দায়িত্ব নিয়ে খেলার চেষ্টা করছেন এই ওপেনার। তাই তাকে নিয়ে যেমন দল স্বপ্ন দেখে, তেমনি দর্শকরাও প্রত্যাশা করেন এমন খেলা। তামিম ক্রিজে থাকলেই ভরসা পায় দলও। আর নিন্দুকের সব সমালোচনার জবাব যেন ব্যাট হাতেই দিচ্ছেন তামিম। তার সঙ্গে ক্রিজে আছেন মাহমুদউল্লাহ ৪২ বলে ২৫ রান নিয়ে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘন্টা, মার্চ ০৩, ২০২০
এনইউ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।